Advertisement
Advertisement

Breaking News

Virat Kohli

এক নিঃশ্বাসে ২৬ ক্রিকেটারের নাম! বিরাটের স্মৃতিশক্তির প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া

বাইশ গজের মতো স্মৃতির পরীক্ষাতেও দাপটের সঙ্গে পাশ করলেন কিং কোহলি।

Virat Kohli guesses the names of cricketers starting from A to Z in one go

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:May 2, 2024 3:18 pm
  • Updated:May 2, 2024 3:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট দুনিয়া তাঁকে এক নামে চেনে। বিরাট বললেই স্বাভাবিক ভাবে মনে আসে কোহলি (Virat Kohli) শব্দটি। অনেকেই তাঁকে ডাকেন ‘কিং’ বলে। কিন্তু তিনি কত প্লেয়ারের নাম জানেন? সেই পরীক্ষাতেও ফুল মার্ক নিয়ে পাশ করলেন বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) তারকা। অনায়াসে তিনি ইংরেজি বর্ণমালার সব কটি অক্ষর দিয়েই প্লেয়ারদের নাম বলে দিলেন।

বেঙ্গালুরুর সোশাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওয় কঠিন পরীক্ষার মুখে পড়তে হয় কোহলিকে। যেখানে তাঁকে ‘A’ থেকে ‘Z’ পর্যন্ত অক্ষর দিয়ে প্লেয়ারদের নাম বলতে হয়। বাইশ গজে তাঁর ‘রিঅ্যাকশন টাইম’-এর মতোই হাসিমুখে সমস্ত ক্রিকেটারের নাম দ্রুত বলে যান তিনি। তাঁর মুখে শোনা গিয়েছে ক্যামেরন গ্রিন, ফ্যাফ ডু’প্লেসিস, করণ শর্মা, মহীপাল লোমরোরদের মতো বর্তমান বেঙ্গালুরু প্লেয়ারদের নাম। আবার গ্যারি কার্স্টেন, ব্রেন্ডন ম্যাকালাম, ইউসুফ পাঠানের মতো প্রাক্তন তারকাদের নামও বলেছেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: আইপিএলের মাঝপথেই দেশে ফিরলেন তারকা ব্যাটার, বিপাকে কেকেআর]

জাতীয় দলের সতীর্থদের মধ্যে হার্দিক পাণ্ডিয়া, শার্দুল ঠাকুরদের কথা বলেছেন বিরাট। অনেক ভক্ত অবশ্য অবাক হয়েছেন তাঁর মুখে এবি ডি ভিলিয়ার্স, রোহিত শর্মা, ধোনির নাম না আসায়। আবার অনেকে প্রশংসা করেছেন বিরাটের স্মৃতিশক্তির। অনেকে মজা করে বলছেন, বিরাট ইংরেজি বর্ণমালার সমস্ত অক্ষর দিয়ে বোলারদের নামও বলতে পারবেন। কারণ বিশ্বের প্রায় সমস্ত বোলারকেই তিনি ব্যাট হাতে শাসন করেছেন।

Advertisement

চলতি আইপিএলেও দুরন্ত ফর্মে আছেন বিরাট। ১০ ম্যাচে করেছেন ৫০০ রান। গড় ৭১-র উপরে। নিন্দুকদের মুখ বন্ধ করে তাঁর স্ট্রাইক রেট ১৫০-র কাছাকাছি। যদিও তাঁর দল ভালো জায়গায় নেই। ১০ ম্যাচে মাত্র ৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় সবার নিচে পড়ে আছে আরসিবি।

[আরও পড়ুন: কেন ভুলেছিলেন ধোনির পরামর্শ? বিশ্বকাপ দল বিতর্কের মধ্যেই মুখ খুললেন রিঙ্কু

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ