৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সূর্যকুমারের আউটের সিদ্ধান্তে ক্ষুব্ধ কোহলি, সফ্‌ট সিগন্যাল নিয়ে তুললেন প্রশ্ন

Published by: Sulaya Singha |    Posted: March 19, 2021 4:16 pm|    Updated: March 19, 2021 7:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবার ব্যাটিংয়ের সুযোগ পেয়েই নজর কেড়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। কিন্তু তাঁর আউট নিয়ে চলছে ততোধিক তর্ক-বিতর্ক। বিশেষ করে দলের অধিনায়ক বিরাট কোহলি কিছুতেই এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না। তাই ‘সফ্‌ট সিগন্যাল’ নিয়ম নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার আহমেদাবাদে কুড়ি-বিশের ক্রিকেটে প্রথমবার হাফ-সেঞ্চুরি হাঁকান সূর্যকুমার। সেই ইনিংসের সৌজন্যে শেষমেশ ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে সমতায় ফেরে টিম ইন্ডিয়া (Team India)। এই ম্যাচেই হয়তো আরও বড় স্কোর করতে পারতেন সূর্যকুমার। কিন্তু সফ্‌ট সিগন্যালের গেঁড়োয় তা সম্ভব হল না। স্যাম কুরানের ডেলিভারিতে মালানের হাতে ক্যাচ তুলে আউট হন ভারতের ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান। কিন্তু রিপ্লে ভিডিও দেখে মনে হয়েছিল, বলটি হয়তো মাটিতে ড্রপ খেয়ে মালানের হাতে পৌঁছায়। কিন্তু সফ্‌ট সিগন্যাল না মেলায় ‘উপযুক্ত প্রমাণে’র অভাবে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তেই সিলমোহর দেন থার্ড আম্পায়ার বীরেন্দ্র শর্মা। আর এতেই আপত্তি তোলেন ভারত অধিনায়ক কোহলি (Virat Kohli)।

[আরও পড়ুন: কোভিশিল্ড পেয়েছে জামাইকা, টুইটে মোদিকে ধন্যবাদ জানালেন গেইল, দেখুন ভিডিও]

এই ধরনের হাই-ভোল্টেজ ম্যাচে ক্রিকেটের নিয়মকানুন আরও সহজ-সরল হওয়ার পক্ষেই সওয়াল করেন কোহলি। ক্ষুব্ধ ক্যাপ্টেন বলছেন, “উদাহরণ স্বরূপ বলতে হয়, টেস্ট সিরিজে (অজিঙ্ক) রাহানে একটা ক্যাচ নিয়েছিল। কিন্তু ও নিশ্চিত ছিল না বলটা ড্রপ করেছিল কি না। এমন পরিস্থিতিতে সফ্‌ট সিগন্যাল খুব গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। বুঝি না, কেন আম্পায়ারদের জন্য ‘আমি জানি না’ গোছের একটা অপশনও থাকে না।” একইসঙ্গে আম্পায়ার্স কল নিয়েও বিরক্তি প্রকাশ করেন তিনি। কোহলির মতে, মাঠে এই বিষয়গুলি আরও স্পষ্ট হওয়া উচিত।

এদিকে, গতকাল ইংল্যান্ডের ইনিংসের শেষ কয়েকটি ওভারে মাঠে ছিলেন না কোহলি। তাঁর অনুপস্থিতিতে দলের দায়িত্ব নেন সহ-অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু ঠিক কী কারণে হঠাৎই মাঠ ছেড়ে বেরিয়ে গেলেন বিরাট? নিজেই ফাঁস করলেন সেই কারণ। বলেন, ডাইভ করে বল ধরার সময় অস্বস্তি বোধ করি। রাত বাড়লে তাপমাত্রা কমে যাওয়ায় ব্যথাটা বাড়তে পারত। সেটা যাতে না হয়, সেই জন্যই আগেভাগে বেরিয়ে আসেন। তবে কোহলি এও জানান, চোট একেবারেই গুরুতর নয়। দু-একদিনেই ঠিক হয়ে যাবেন তিনি।

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ১৮ জনের দল ঘোষণা বিসিসিআইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement