১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৯ বছর পর পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলতে পারে ভারত! ইঙ্গিত পাক সংবাদমাধ্যমের

Published by: Krishanu Mazumder |    Posted: March 25, 2021 7:09 pm|    Updated: March 26, 2021 12:01 pm

Virat Kohli-led Team India can lock horns with Babar Azam's Pakistan in a bilateral series । Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট মাঠে ভারত-পাকিস্তানের (India vs Pakistan) লড়াই দেখতে মুখিয়ে থাকেন সবাই। ইদানীং আইসিসির টুর্নামেন্টেই কেবল মুখোমুখি হয় দুই দেশ। তাছাড়া দুই প্রতিবেশী দেশকে ক্রিকেট মাঠে দেখা যায় না। শেষবার ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ৯ বছর আগে। তার পরে দুই দেশের সম্পর্ক তলানিতে এসে ঠেকে। বন্ধ হয়ে যায় ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ।

সব ঠিকঠাক থাকলে এবার আবার ভারত ও পাকিস্তানের মধ্যে হতে পারে তিন ম্যাচের টি-টোয়েন্টি  সিরিজ। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে এমনই রিপোর্ট প্রকাশিত হয়েছে। এই প্রতিবেদনে লেখা হয়েছে, চলতি বছরের কোনও এক সময়ে ৬ দিনের একটি উইন্ডোতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হতে পারে দুই প্রতিবেশী দেশের মধ্যে। তবে দ্বিপাক্ষিক সিরিজের সূচি নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। প্রতিবেদন অনুযায়ী, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) এক কর্তা নাকি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) (PCB) এই সিরিজের জন্য প্রস্তুত থাকতে বলেছে। যদিও সরকারিভাবে পিসিবি’র তরফে কিছু জানানো হয়নি। এমনকী ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও এ ব্যাপারে কিছুই জানায়নি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন, ভারতীয় বোর্ডের তরফ থেকে কেউই তাঁদের সঙ্গে যোগাযোগ করেননি। 

[আরও পড়ুন: ‘সুনীল না থাকলেও সমস্যা হবে না’, আজ ওমানের বিরুদ্ধে আত্মবিশ্বাসী ভারতীয় কোচ]

সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছিলেন, চলতি বছরেই বেশ কয়েকটা টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারে ভারত। চলতি বছরে ব্যস্ত সূচি রয়েছে টিম ইন্ডিয়ার। এখন চলছে ভারত ও ইংল্যান্ডের মধ্যেকার ওয়ানডে সিরিজ। তা শেষ হওয়ার পরেই শুরু হয়ে যাবে আইপিএল। ৯ এপ্রিল থেকে ৩০ মে পর্যন্ত চলবে মেগা টুর্নামেন্ট। এর পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার জন্য ইংল্যান্ডে যাবে ভারত। সাউদাম্পটনে ১৮ জুন থেকে হবে ফাইনাল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরে ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। কোহলিদের প্রতিপক্ষ বেন স্টোকসরা। ৪ আগস্ট থেকে শুরু হবে সেই সিরিজ। পঞ্চম টেস্ট শেষ হচ্ছে ১৪ সেপ্টেম্বর। তার পরে দেশে ফিরে আসবে ভারতীয় দল। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে এক মাস সময় পাবে ভারত। সেই সময়ে ভারত-পাক টি-টোয়েন্টি সিরিজ হতে পারে। 

[আরও পড়ুন: বিয়ে করতে চলেছেন অ্যাডাম জাম্পা, কে হচ্ছেন RCB লেগস্পিনারের জীবনসঙ্গী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে