BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

স্মিথদের বিরুদ্ধে প্রথম ম্যাচে অনিশ্চিত রোহিত! শচীনের রেকর্ড ছোঁয়ার অপেক্ষায় কোহলি

Published by: Sulaya Singha |    Posted: January 13, 2020 5:38 pm|    Updated: January 13, 2020 7:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকরের সঙ্গে নিজের তুলনা একেবারেই পছন্দ করেন না বিরাট কোহলি। তবে যেভাবে বাইশ গজে তিনি একের পর এক রেকর্ড গড়ে চলেছেন, তাতে বারবারই মাস্টার ব্লাস্টারের সঙ্গে তাঁর তুলনা উঠে আসে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডেতে ফের শচীনকে ছোঁয়ার হাতছানি ক্যাপ্টেনের সামনে।

কখনও ব্যাট হাতে নয়া নজির গড়েন তো কখনও অধিনায়ক হিসেবে নতুন মাইলস্টোন স্পর্শ করেন তিনি। ইতিমধ্যেই শচীন-পন্টিংয়ের মতো কিংবদন্তিদের বেশ কিছু রেকর্ড ভেঙে ফেলেছেন কোহলি। যতদিন যাচ্ছে, যেন ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছেন তিনি। এবার লিটল মাস্টারের একটি বিরল রেকর্ড স্পর্শ করার অপেক্ষায় অধিনায়ক। এবার কোন রেকর্ডের পাশে নাম লেখাবেন তিনি?

[আরও পড়ুন: খেলার অনুমতি পেলেন না তারকা স্পিনার, আইপিএল শুরুর আগেই ধাক্কা কেকেআরের]

মঙ্গলবার মুম্বইয়ের ওয়াংখেড়েতে স্মিথদের বিরুদ্ধে কঠিন লড়াইয়ের মুখে টিম ইন্ডিয়া। আর সেখানেই সেঞ্চুরি হাঁকাতে পারলে শচীনের মাইলফলক ছুঁয়ে ফেলবেন কোহলি। ওয়ানডেতে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক শচীন দেশের মাটিতে মোট ২০টি ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। বর্তমানে ঘরের মাটিতে বিরাটের শতরানের সংখ্যা ১৯। অর্থাৎ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আর একটি সেঞ্চুরি করতে পারলেই মাস্টার ব্লাস্টারের সঙ্গে একই আসনে বসবেন তিনি।

তবে নিজের রেকর্ড নয়, অধিনায়ক হিসেবে দল সাজানো নিয়ে বেশি চিন্তিত কোহলি। অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচের আগেই রোহিত শর্মা চোট পাওয়ায় চিন্তার ভাঁজ পড়েছে ভারতীয় শিবিরে। এদিন অনুশীলনের সময় ডানহাতের বুড়ো আঙুলে বল লাগে রোহিতের। দলের ফিজিও নীতীশ প্যাটেল তাঁর চিকিৎসাও করেন। পরে দেখা যায়, রোহিতের আঙুলে ব্যান্ডেজ। তাই ওপেনিংয়ে ধাওয়ানের সঙ্গে তিনিই জুটি বাঁধবেন কি না, সে নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। সেক্ষেত্রে রাহুল সুযোগ পেতে পারেন। তিনে নামবেন কোহলি। চার নম্বরের দায়িত্ব দেওয়া হবে শ্রেয়াসকে। তারপর ঋষভ পন্থ। কিন্তু কে খেলবেন ছয়ে। কেদার যাদব নাকি মণীশ পাণ্ডে। এটাই এখন লাখ টাকার সওয়াল। অনুশীলনে দুজনই বেশ ভাল ছন্দে ধরা দিয়েছেন। কিন্তু সম্প্রতি কেদারকে সেভাবে ওয়ানডেতে বল করতে দেখা যায়নি। উলটোদিকে ঘরোয়া ক্রিকেটে নজর কেড়েছেন মণীশ। তাই সব দিক বিচার করে মণীশই হয়তো প্রথম একাদশে জায়গা করে নেবেন। এছাড়া অলরাউন্ডার হিসেবে রাখা হবে জাদেজাকে। বোলিং লাইন আপ সাজবে শার্দুল ঠাকুর, শামি, কুলদীপ এবং বুমরাহকে নিয়ে।

[আরও পড়ুন: এবার বিসিসিআইয়ের বড় পদ পাচ্ছেন গৌতম গম্ভীর! জল্পনা ক্রিকেট মহলে]

An Images
An Images
An Images An Images