১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিরাটকে সাংবাদিকদের সামনে দেওয়া হচ্ছে না কেন? ফের বিস্ফোরক কোহলির ছোটবেলার কোচ

Published by: Subhajit Mandal |    Posted: January 8, 2022 6:44 pm|    Updated: January 8, 2022 6:44 pm

Virat Kohli's childhood coach baffled by his absence from press conferences in SA | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিয় ছাত্র ওয়ানডে অধিনায়কত্ব খোয়ানোর পর তিনি রীতিমতো ক্ষোভে ফুঁসে উঠেছিলেন। সৌরভের বোর্ডকে রীতিমতো তুলোধোনা করেছিলেন। ভারতের দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন ফের ছোটখাট বিস্ফোরণ ঘটালেন কোহলির (Virat Kohli) ছোটবেলার কোচ রাজকুমার শর্মা। তাঁর অভিযোগ, ভারত অধিনায়ক কোহলিকে সাংবাদিক সম্মেলনে আসতে দেওয়া হচ্ছে না।

দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু হওয়ার ঠিক আগে অধিনায়কত্ব নিয়ে কোহলির মন্তব্য ঝড় তুলেছিল। কোহলি বলেছিলেন, টি-টোয়েন্টির নেতৃত্ব না ছাড়ার জন্য তাঁকে বোর্ডের কেউ বারণ করেনি। এমনকী দল নির্বাচনের মাত্র দেড় ঘণ্টা আগে জানানো হয়েছিল যে তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকছেন না। বিরাটের এসব দাবি অবশ্য পরমুহূর্তেই নাকচ করে দেন বোর্ডের এক আধিকারিক। সেই বিতর্কের পর আর সাংবাদিকদের মুখোমুখি হননি অধিনায়ক কোহলি। তাঁর বদলে কখনও দেখা গিয়েছে কোচ দ্রাবিড়কে। আবার কখনও দেখা গিয়েছে লোকেশ রাহুলকে (KL Rahul)।

Virat Kohli's childhood coach baffled by his absence from press conferences in SA
ফাইল ছবি

[আরও পড়ুন: IPL 2022: করোনা আবহে চলতি বছরের আইপিএল নিয়ে বড়সড় সিদ্ধান্তের পথে BCCI]

বোর্ড (BCCI) বনাম কোহলির ঠাণ্ডা লড়াইয়ের পর থেকেই কি কোহলিকে প্রেস কনফারেন্সে আসতে নিষেধ করা হয়েছে? নইলে যে কোনও ম্যাচের আগে ক্যাপ্টেনই সাংবাদিক বৈঠক করে থাকেন। স্বাভাবিকভাবেই কানাঘুষো শুরু হয়েছিল ক্রিকেট মহলে। কোচ রাহুল দ্রাবিড়কেও (Rahul Dravid) এই প্রশ্ন করা হয়েছিল দ্বিতীয় টেস্টের আগে। তিনি অবশ্য বিষয়টি একপ্রকার এড়িয়েই যান। দ্রাবিড় বলেন,”সেরকম কোনও ব্যাপার নয়। আমাকে বলা হয়েছে বিরাট এখন সাংবাদিক বৈঠক করবে না। কেপ টাউনে শততম টেস্ট খেলতে নামবে বিরাট। সেই সময়ে বিরাট প্রেস কনফারেন্সে এলে বড় ব্যাপার হবে। সাংবাদিকরাও ওর একশো তম টেস্ট নিয়ে প্রশ্ন করতে পারবেন। কোহলি সাংবাদিক বৈঠকে নেই এর পিছনে অন্য কোনও কারণ নেই।” কেপ টাউনে বিরাটের শততম টেস্ট হচ্ছে না। তাহলে কি কেপটাউন টেস্টের পরও সাংবাদিক বৈঠকে আসবেন না কোহলি? সে প্রশ্নও উঠছে।

[আরও পড়ুন: জোহানেসবার্গ টেস্টে হারের পরই টিম ইন্ডিয়াকে বড়সড় স্বস্তির খবর দিলেন কোচ দ্রাবিড়]

এসবের মধ্যে আবার বিস্ফোরণ প্রশ্ন তুলে দিলেন রাজকুমার শর্মা (Rajkumar Sharma)। তাঁর প্রশ্ন,”কিছুতেই বুঝতে পারছি না কোহলি কেন সাংবাদিক বৈঠকে আসছেন না। হয়তো বিসিসিআই কোনও নিয়ম বদলেছে। নাহয় মিডিয়া ম্যানেজারকে বাড়তি ক্ষমতা দেওয়া হয়েছে, যে সেই ঠিক করবে অধিনায়ক সাংবাদিক বৈঠকে যাবে কিনা।” রাজকুমার সাফ বলে দিয়েছেন,”আমি বুঝতে পারছি না কেন হঠাৎ নিয়ম বদলাল, নাকি কোনও নিয়ম বদলায়নি, এসব এমনিই হচ্ছে?”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে