BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে কেন ভারতকে হারাতে পারে না পাকিস্তান? কারণ জানালেন শেহওয়াগ

Published by: Abhisek Rakshit |    Posted: October 19, 2021 4:19 pm|    Updated: October 19, 2021 4:52 pm

Virender Sehwag Explains Why Pakistan Always Lose to India in World Cups | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে হোক কিংবা টি-টোয়েন্টি, ক্রিকেটের যেকোনও ফরম্যাটের বিশ্বকাপেই (T-20 World Cup) পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে এখনও পর্যন্ত অপরাজিত ভারত (India)। অর্থাৎ কখনওই টিম ইন্ডিয়াকে (Team India) হারাতে পারেনি পাক দল। কিন্তু কেন? সেই কারণই এবার জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)।

ইতিমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে কোয়ালিফাইয়িং রাউন্ড। আর ২৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের মূলপর্ব। আর ২৪ অক্টোবর মুখোমুখি হচ্ছে দুই চির-প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। কে জিতবে এই মহারণ? ইতিমধ্যে শুরু হয়েছে বাগযুদ্ধও। এর মধ্যেই এক পাকিস্তানি সাংবাদিক মন্তব্য করেছেন, ‘এবার তারিখ বদলে দেবো।’ আর এই প্রসঙ্গে এক অনুষ্ঠানে ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগের সামনে তোলা হয়। তখনই শেহওয়াগ পালটা মন্তব্য করেন এবং এর পাশাপাশি জানান, কেন বিশ্বকাপে ভারতকে কখনও হারাতে পারেনি পাকিস্তান।

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের মূলপর্ব শুরুর আগেই বিরাটের মুকুটে জুড়ল নয়া পালক]

শেহওয়াগের মতে, বিশ্বকাপে ভারতের কাছে পাকিস্তান বরাবর হেরে যায় কারণ খেলার আগেই সবসময় বড় বড় কথা বলে থাকে ওরা। যা কিনা ভারত কখনওই করে না। ভারতের প্রাক্তন ক্রিকেটারের কথায়, “২০১১ সালের বিশ্বকাপ হোক কিংবা ২০০৩ সালের বিশ্বকাপ, আমাদের উপর চাপ সবসময় কম ছিল। কারণ বিশ্বকাপে আমাদের স্থান পাকিস্তানের তুলনায় প্রত্যেকবারই ভাল ছিল। আমরা তাই কখনওই বড় বড় কোনও মন্তব্য করিনি। কিন্তু পাকিস্তান বরাবরই বড়সড় মন্তব্য করে এসেছে। ভারত তা না করে, নিজেদের প্রস্তুতির দিকেই বেশি নজর দিয়েছে।”

এর সঙ্গেই শেহওয়াগের সংযোজন, টি-২০ ক্রিকেটে অবশ্য ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জেতার কিন্তু যথেষ্ট সুযোগ রয়েছে। তিনি বলেন, “বর্তমান পরিস্থিতি এবং টি-২০ ক্রিকেটের কথা ধরলে, ৫০ ওভারের তুলনায় এই ফরম্যাটেই পাকিস্তানের জয়ের সবচেয়ে বেশি সুযোগ রয়েছে। কারণ এই ফরম্যাটে একজন খেলোয়াড় গোটা দলকেই হারিয়ে দিতে পারে। কিন্তু পাকিস্তান এখনও সেটা করতে পারেনি। এখন দেখার ২৪ তারিখ কী হয়!”

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ার কোচের পদ ছাড়তেই আইপিএলে যোগ দেবেন শাস্ত্রী? পাল্লা ভারী কোন দলের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে