BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ভরাডুবির পর ভারতীয় দলের সিনিয়রদের নির্বাচন নিয়ে প্রশ্ন শেহওয়াগের, ভাজ্জির নিশানায় দ্রাবিড়

Published by: Krishanu Mazumder |    Posted: November 11, 2022 6:51 pm|    Updated: November 11, 2022 6:51 pm

Virender Sehwag questions India's selection after embarrassing exit from ICC T-20 World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T-20 World Cup) আগে ১১ মাসে ভারত ন’টি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল। এর মধ্যে ভারত মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। প্রতিটি দলের বিরুদ্ধেই ভারত জিতেঠছিল সিরিজ। আর এর ফলে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয় ভারতের।

ভারতকে (Team India) বিশ্বকাপ জেতার অন্যতম ফেভারিট বলে ধরা হয়েছিল। কিন্তু গত কয়েকবছর ধরে যা ঘটছে, এবারও সেই একই ঘটনা ঘটল। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সেমিফাইনালেই ছিটকে গেল ভারত। বৃহস্পতিবার ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হার মেনেছে ভারত।

[আরও পড়ুন: ‘কোটি টাকার লিগের ক্রিকেটাররা তো আমাদের পিছনে’, এবার বিরাটদের খোঁচা PCB প্রধানের]

 

টিম ইন্ডিয়া ছিটকে যাওয়ার পরে দেশের প্রাক্তন ক্রিকেটাররা সমালোচনায় মুখর হয়েছেন। দলগঠন নিয়ে প্রশ্ন তুলেছেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। তিনি বলেছেন, ”ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজ তোমরা জিতছো কিন্তু দেখা উচিত কতজন টপ প্লেয়ার খেলছে। ওরা বিশ্রাম নিচ্ছে তার পরিবর্তে নতুন প্লেয়াররা সুযোগ পাচ্ছে। ওরাও দ্বিপাক্ষিক সিরিজ জয়ের স্বাদ পাচ্ছে। ওদের যদি দ্বিপাক্ষিক সিরিজে খেলানো হয়, জয়ের স্বাদ ওরা পেয়ে থাকে, তাহলে বিশ্বকাপে সুযোগ দেওয়া হল না।”

বীরু আরও বলেন, ”সাহসী ক্রিকেট খেলে এমন অনেক প্লেয়ার রয়েছে। যেমন ইশান কিষান, সঞ্চু স্যামসন, পৃথ্বী শট অথবা রুতুরাজ গায়কোয়াড়–এরা সবাই আন্তর্জাতিক প্লেয়ার এবং রান করেছে। সিনিয়রদের বিশ্রাম দেওয়া হয়েছে, বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে নিউজিল্যান্ড সফরে পাঠানো হবে। ওরা যদি নিউজিল্যান্ডে গিয়ে জেতে তাহলে কী পুরস্কার পাবে? ফলে সিনিয়রদের উপর চাপ বেশি। ওদেরকে বলা হবে তরুণ ক্রিকেটাররা রান পাচ্ছে আর সিনিয়ররা যদি পারফর্ম করতে না পারে, তাহলে হয়তো ওদের বোর্ড শুনিয়ে দেবে, থ্যাঙ্ক ইউ ভেরি মাচ। ”

আরেক প্রাক্তন হরভজন সিং চাইছেন এমন কাউকে টি-টোয়েন্টি দলের কোচ করা হোক যিনি  সদ্য টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। ভারতের কোচ রাহুল দ্রাবিড়কে শ্রদ্ধা জানিয়েই ভাজ্জি বলছেন, ”এমন একজনকে আনা উচিত যে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সদ্য অবসর নিয়েছে, কারণ সে এই ফরম্যাটটা ভাল বুঝবে। রাহুল দ্রাবিড়কে সম্মান জানিয়েই বলছি যদি ওকে টি-টোয়েন্টি দলের কোচের পদ থেকে সরানো না হয়, তাহলে এমন কাউকে ওর সহকারী করা হোক যে সম্প্রতি অবসর নিয়েছে। আশিস নেহেরার মতো কাউকে আনাই যায়। ওর দারুণ ক্রিকেটীয় বুদ্ধি রয়েছে। গুজরাট টাইটান্সের হয়ে আশিস নেহরা দারুণ সাফল্য পেয়েছে।” 

[আরও পড়ুন: বিশ্বকাপে ভরাডুবির পরই ‘সাফাই’ অভিযান! অবসরের দিকে ঠেলা হচ্ছে বহু তারকাকে]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে