২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বঙ্গ ক্রিকেটের সঙ্গে সম্পর্কে ইতি টানছেন VVS Laxman, নয়া ব্যাটিং পরামর্শদাতা কে?

Published by: Sulaya Singha |    Posted: June 26, 2021 11:18 am|    Updated: June 26, 2021 11:18 am

VVS Laxman to leave Bengal Cricket, who will be the new batting advisor | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: কানাঘুষো শোনা যাচ্ছিল, বর্তমান সিএবির এক কর্তার সঙ্গে সম্পর্কটা একেবারেই ভাল যাছিল না ভিভিএস লক্ষ্মণের (VVS Laxman)। যা খবর, তাতে বঙ্গ ক্রিকেটের সঙ্গে সম্পর্ক শেষ হতে চলেছে ভিভিএসের। সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ভিশনের ব্যাটিং পরামর্শদাতা হিসাবে নিয়ে এসেছিলেন লক্ষ্মণকে। টি শেখর, মুথাইয়া মুরলিধরনের মতো অনেকে ভিশনের দায়িত্ব ছাড়লেও লক্ষ্মণ থেকে গিয়েছিলেন একমাত্র সৌরভের অনুরোধে। কিন্তু ইদানীং সিএবির (CAB) এক কর্তা লক্ষ্মণের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন। এমনকী ভিভিএসের কয়েকটা ইস্যু নিয়ে তাঁর কথাকাটি হয় বলেও শোনা যায়।

ভিভিএসের সঙ্গে চুক্তি বাড়ানো নিয়ে খুব একটা আগ্রহী ছিল না সিএবি। ভারতের প্রাক্তন তারকা নিজেও আর থাকতে চাইছিলেন না। ঠিক হয়, ভিভিএসের বদলে অন্য কাউকে নিয়ে আসা হবে। সিএবি কর্তাদের লিস্টে বেশ কিছু নাম ছিল। কর্তারা এমন কাউকে আনতে চাইছেন, আন্তর্জাতিক ক্রিকেটে যাঁর অভিজ্ঞতা রয়েছে। যা শোনা যাচ্ছে, ওয়াসিম জাফরের (Wasim Jaffer) সঙ্গে কথাবার্তা চালাচ্ছেন সিএবি কর্তারা।

[আরও পড়ুন: করোনার কোপে ভারত থেকে সরছে টি-২০ বিশ্বকাপ! IPL-এর দু’দিন পরই শুরু হতে পারে টুর্নামেন্ট]

জাফর তিরিশটার উপর টেস্ট খেলেছেন। মুম্বইয়ের হয়ে শুধু প্রচুরবার রনজি জেতাই নয়, বিদর্ভের হয়েও প্রচুর সাফল্য পেয়েছেন। কোচ জাফরের সিভিও বেশ ভাল। বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব ছিলেন। কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন। ফলে তাঁকে ব্যাটিং পরামর্শদাতা করে নিয়ে আসার ভাবনাচিন্তা ছিল কর্তাদের। তবে জাফর বাংলার দায়িত্ব নিয়ে আসছেনই, সেটা চূড়ান্ত করে হয়তো এখনই বলা সম্ভব নয়। কিন্তু প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়েছে, সেটা বলে দেওয়াই যায়।

সিএবির এক কর্তা বলছিলেন, “বেশ কয়েকটা নাম নিয়ে আলোচনা হয়েছিল। তার মধ্যে অবশ্য সবচেয়ে এগিয়ে ছিলেন জাফরই। ওঁর সঙ্গে আমাদের কথা হয়েছে। তবে এখনও চূড়ান্ত কিছু হয়নি। আশা করছি কিছুদিনের মধ্যে পুরো ব্যাপারটা ফাইনাল হয়ে যাবে।”

[আরও পড়ুন: দ্বিতীয় টেস্ট বিশ্ব চ্যাম্পিয়শিপের জন্য ঘোষিত ভারতের সূচি, দেখুন কোন দলের বিরুদ্ধে কবে ম্যাচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে