BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ফেভারিট Team India, কেমন থাকবে নটিংহ্যামের আবহাওয়া?

Published by: Sulaya Singha |    Posted: August 4, 2021 12:11 pm|    Updated: August 4, 2021 12:11 pm

Weather update of Nottingham ahead of India vs England 1st test | Sangbad Pratidin

ভিভিএস লক্ষ্মণ: এই সিরিজটা নিয়ে কতই না কথাবার্তা, কতই না আলোচনা চলেছে। শেষ পর্যন্ত ভারত-ইংল্যান্ড নটিংহ্যাম টেস্টে ‘প্লে’ বলার সময় উপস্থিত। সময় উপস্থিত আরও এক ভারত বনাম ইংল্যান্ড টেস্ট যুদ্ধের, যা শুরু হচ্ছে আজ, বুধবার থেকে।

কাগজে-কলমে নিঃসন্দেহে ফেভারিট হিসেবে শুরু করছে ভারত (Team India)। কিন্তু ফেভারিটের তকমা নিজেদের কাছে রাখতে হলে ভাল ব্যাটিং করতে হবে ভারতকে। তবে, ইংল্যান্ডের চেয়ে ভারতের ব্যাটিং গভীরতা অনেক বেশি। ক্লাস বেশি। অভিজ্ঞতা বেশি। ইংল্যান্ড ব্যাটিং কেমন করবে না করবে, পুরোটাই নির্ভর করে থাকবে জো রুটের (Joe Root) উপর। নিউজিল্যান্ড কিন্তু ইংল্যান্ড ব্যাটিংয়ের দুর্বলতা সাম্প্রতিক অতীতে সর্বসমক্ষে দেখিয়ে দিয়ে গিয়েছে। ভারতের বোলিংয়ে বৈচিত্র্য প্রচুর। ভারতীয় বোলিং যদি একবার ইংরেজ ব্যাটিংকে কাবু করে ফেলতে পারে, আমি তো ২০০৭ সালের পর ইংল্যান্ড থেকে টেস্ট সিরিজ না জিতে ফেরার কোনও কারণ দেখি না।

[আরও পড়ুন: Tokyo Olympics: সোনার দৌড় শেষ, বিশ্বের ১ নম্বর তারকার কাছে হেরে ব্রোঞ্জ আনলেন Lovlina]

মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) দুর্ভাগ্যজনকভাবে চোট পেয়ে গেল ঠিকই, কিন্তু মায়াঙ্কের চোটের আগে থেকেই ও নয়, আমার কাছে রোহিত শর্মার সেরা ওপেনিং পার্টনার ছিল কেএল রাহুল (KL Rahul)। রাহুলের অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ- তিন দেশে ওপেনার হিসেবে সেঞ্চুরি আছে। আমি তো বুঝতেই পারছিলাম না, টিম ম্যানেজমেন্ট কেন ওকে ওপেনিংয়ে ভাবছিল না?

তবে ভারত চিন্তায় পড়তে পারে বোলিং কম্বিনেশন নিয়ে। আমি বলব, তিন পেসারের সঙ্গে দুই স্পিনারে যাক ভারত। ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জশপ্রীত বুমরাহর সঙ্গে রবীন্দ্র জাদেজা আর রবিচন্দ্রন অশ্বিন খেলুক দুই স্পিনার হিসেবে। পাঁচটা টেস্ট সেঞ্চুরি আছে অশ্বিনের। আট নম্বরে নেমে যথেষ্ট ভাল ব্যাট করে দিতে পারবে। দারুণ বল করছে। হনুমা বিহারীকে খেলিয়ে ব্যাটিং শক্তিশালী করতে গিয়ে কিংবা মহম্মদ সিরাজকে বাড়তি পেসার হিসেবে খেলাতে গিয়ে যদি ভারত শেষ পর্যন্ত অশ্বিনকে বাদ দেয়, সেটা খুব দুর্ভাগ্যজনক হবে। (গেমপ্ল্যান)

[আরও পড়ুন: চলতি বছর IPL-এ খেলার সুযোগ পাবেন মর্গ্যানরা? সৌরভের বোর্ডকে জানিয়ে দিল ECB]

তবে এদিনের সবচেয়ে বড় প্রশ্ন হল কেমন থাকবে নটিংহ্যামের আবহাওয়া। ইংল্যান্ডের মাটিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বৃষ্টির কারণে বারবার বিঘ্ন ঘটেছে। আজ ভারতীয় সময় বেলা সাড়ে ৩টে ম্যাচ শুরু হওয়ার কথা। তার আগে আবহবিদরা জানাচ্ছেন, টেস্টের প্রথম দিন সারাদিনই আকাশ মূলত মেঘলাই থাকবে। মাঝে মধ্যে সূর্য উঁকি দিতে পারে। তবে বৃষ্টি হওয়ার বিশেষ সম্ভাবনা নেই। অর্থাৎ নির্বিঘ্নেই খেলতে পারবেন কোহলি-রুটরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×