BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

VIVO’র বিদায়ের পর কে হবে আইপিএলের নতুন স্পনসর? ভেসে উঠছে একাধিক নাম

Published by: Sulaya Singha |    Posted: August 7, 2020 11:21 am|    Updated: August 7, 2020 11:21 am

An Images

স্টাফ রিপোর্টার: ভিভো যে এবার আইপিএল স্পনসর হিসাবে থাকছে না, সেটা দু’দিন আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। বৃহস্পতিবার বোর্ডের তরফ থেকে মেল করে সেটা সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়। ভিভোর পরিবর্তে আইপিএলের প্রধান স্পনসর হিসাবে ভেসে আসছে একাধিক নাম ভেসে উঠছে।

সেই তালিকায় জিও (Jio) যেমন রয়েছে, তেমনই রয়েছে ভারতীয় টিমের স্পনসর বাইজুসও। অ্যামাজনের (Amazon) নামও শোনা গেল। তালিকায় কোকা-কোলাও (Coca Cola) রয়েছে। স্পনসরের দৌড়ে রয়েছে আদানি গ্রুপও। মুম্বইয়ে খবর নিয়ে যা জানা গেল, তাতে আগামী সপ্তাহে বিড হতে পারে। বোর্ডের সঙ্গে যুক্ত এক কর্তা জানিয়েছেন, “সবকিছু নিয়ম নেমেই হবে। যাতে স্বচ্ছতা নিয়ে কেউ কোনও প্রশ্ন না তুলতে পারে।”

[আরও পড়ুন: বিরাট কোহলি নয় বলেই বাবরকে নিয়ে মাতামাতি হয় না, মন্তব্য নাসির হুসেনের]

ভিভো না থাকায় প্রশ্ন উঠছিল, এই পরিস্থিতিতে কি কোনও কোম্পানি এক বছরের জন্য এত টাকা বিনিয়োগ করতে রাজি থাকবে? বোর্ডের সঙ্গে যুক্ত একজন বলছিলেন, যদি দু’বছরের জন্য কেউ টিম কিনতে পারে, তাহলে এক বছরের জন্য স্পনসরও করবে কোম্পানিগুলো। আর আইপিএল বিশ্বের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট। এবছর ফাঁকা গ্যালারিতে হয়তো টুর্নামেন্ট হবে। আর তাতেই টিভি ভিউয়ারশিপ সবচেয়ে বেশি হতে চলেছে বলে আশা।

কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক নেস ওয়াদিয়াও সেরকমই বলছেন। এক সংবাদ সংস্থায় নেস বলেন, “এবার আইপিএল (IPL) সবচেয়ে বেশি লোক দেখবেন। সেরা আইপিএল হতে চলেছে এটা। স্পনসররা যদি এবারের আইপিএলে না থাকে, তাহলে সেটা বোকামো হবে।” মুম্বইয়ে খবর নিয়ে এক বছরের জন্য হলেও কোম্পানিরা স্পনসরের ব্যাপারে ভালরকম আগ্রহী। তবে অনেকে প্রশ্ন তুলছিলেন যেহেতু মুম্বই ইন্ডিয়ান্স (MI) রয়েছে, তাই জিও স্পনসর হলে সেটা স্বার্থের সংঘাত হতে পারে। সেরকম কিছু হবে না। এক্ষেত্রে কোনওরকম স্বার্থ সংঘাত ইস্যু আসবে না। সেটা হলে বাইজুসও একইরকম সমস্যায় পড়ত। বাইজুস এবার কেকেআরের (KKR) প্রধান স্পনসর। বোর্ডের সঙ্গে যুক্ত একজন বলছিলেন, স্বার্থ সংঘাত ইস্যু হবে না। জিও, বাইজুসের সঙ্গে কোকা-কোলার নাম আগেই শোনা যাচ্ছিল। লিস্টে নতুন সংযোজন আমাজন আর আদানি গ্রুপ। শেষমেশ আইপিএলের নতুন স্পনসর হিসাবে কে আসে, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: জবির পর এবার এডু গার্সিয়ার সঙ্গে দু’‌বছরের চুক্তি বাড়াল এটিকে-মোহনবাগান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement