১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

T-20 World Cup: টি-২০ বিশ্বকাপের পর ভারত অধিনায়কের ডেপুটি কে? দৌড়ে এগিয়ে এই তারকা

Published by: Sulaya Singha |    Posted: September 22, 2021 12:01 pm|    Updated: September 22, 2021 1:35 pm

Who will be the next deputy of Team India after Virat Kohli's announcement of leaving captaincy | Sangbad Pratidin

ফাইল ছবি

আলাপন সাহা: আসন্ন বিশ্বকাপের পর টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। তারপর থেকেই টিম ইন্ডিয়া নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। বোর্ড সরকারিভাবে পরবর্তী অধিনায়কের নাম ঘোষণা না করলেও বিরাট দায়িত্ব ছাড়ার পর রোহিত শর্মা যে ক্যাপ্টেন হবেন, সেটা মোটামুটি ঠিক হয়েই গিয়েছে। বরং আগ্রহের জায়গা ভাইস ক্যাপ্টেন্সি নিয়ে।

এখন বিরাটের ডেপুটি রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু রোহিত ক্যাপ্টেন হলে সহ-অধিনায়কের দায়িত্ব কাকে দেওয়া হবে? কে এল রাহুল আছেন। ঋষভ পন্থ আছেন। কেউ কেউ আবার লিস্টে জসপ্রীত বুমরাহর নামটাও জুড়ে দিয়েছেন। তবে ভারতীয় ক্রিকেট মহলে খবর নিয়ে যা জানা গেল, তাতে বোর্ড এখনই এসব নিয়ে কিছু ভাবছে না। দুম করে কোনও নামও ঘোষণা হবে না। যা হবে সব টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। বিশ্বকাপের পারফরম্যান্সই টি-টোয়েন্টিতে ভারতীয় টিমের সহ-অধিনায়ক নির্বাচনের বেঞ্চমার্ক হতে চলেছে। ভারতীয় বোর্ড (BCCI) সূত্রে সেরকমই জানানো হল সংবাদ প্রতিদিন-কে।

[আরও পড়ুন: আরও চাপে পাকিস্তান, নিউজিল্যান্ড-ইংল্যান্ডের পর এবার দল পাঠাতে নারাজ বাংলাদেশও]

যা খবর, তাতে কেএল (KL Rahul) হয়তো বাকিদের থেকে সহ-অধিনায়ক হওয়ার দৌড়ে এখনও পর্যন্ত অনেকটাই এগিয়ে রয়েছেন। রাহুলের ক্ষেত্রে বলা হচ্ছে, টিমের অন্যতম সেরা ক্রিকেটার। অনেকটাই সিনিয়র। তাছাড়া আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের ক্যাপ্টেন্সিও করছেন। ফলে বেশিরভাগ ভোট রাহুলের দিকে যেতে পারে বলে মনে করা হচ্ছে। তবে ঋষভও ভাল মতোই লড়াইয়ে রয়েছেন। এক্ষেত্রে কারও কারও ব্যাখ্যা, ভবিষ্যতের দিকে তাকিয়ে ঋষভকে সহ-অধিনায়কের দায়িত্ব দিলে ভাল হয়। কারণ ভবিষ্যৎ প্রজন্মের জন্য কাউকে না কাউকে তৈরি করতেই হবে। কেউ কেউ আবার বলছেন বুমরাহকে সহ-অধিনায়ক করে চমকে দেওয়া হতে পারে।

সংবাদ প্রতিদিন-কে যদিও বলা হল, “এখন কিছুই হবে না। যা হবে সব বিশ্বকাপের পর।” ভারতীয় বোর্ড সূত্রের খবর অনুযায়ী, বোর্ড কর্তারা নির্বাচক কমিটি সবাই বিশ্বকাপের (T-20 World Cup) পারফরম্যান্স দেখতে চাইছেন। সেই পারফরম্যান্সের উপর ভিত্তি করে ভারতীয় দলের ভাইস ক্যাপ্টেন নির্বাচন করা হবে, সেটাও জানিয়ে দেওয়া হল সংবাদ প্রতিদিন-কে। আসলে মনে করা হচ্ছে, বিশ্বকাপের আগে যদি ক্যাপ্টেন কিংবা ভাইস ক্যাপ্টেনের নাম ঘোষণা করে দেওয়া হয়, তাহলে তার প্রভাব টিমের পারফরম্যান্সের উপর পড়তে পারে। তার চেয়ে বিশ্বকাপের পারফরম্যান্স দেখার পর নাম ঘোষণাই সবচেয়ে ভাল। যা দাঁড়াল, তাতে বিরাটের জায়গায় যে রোহিত ক্যাপ্টেন হবে, সেটা নিয়ে খুব একটা সংশয় না থাকলেও, নতুন সহ-অধিনায়কের জন্য আরও মাস দু’য়েক অপেক্ষা করতেই হবে।

[আরও পড়ুন: মাত্র ৮ বছর বয়সেই ইউরোপের সর্বোচ্চ শৃঙ্গ জয়, নজির ভারতীয় খুদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে