BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আরও চাপে পাকিস্তান, নিউজিল্যান্ড-ইংল্যান্ডের পর এবার দল পাঠাতে নারাজ বাংলাদেশও

Published by: Sulaya Singha |    Posted: September 22, 2021 9:24 am|    Updated: September 22, 2021 9:24 am

After New Zealand and England, now Bangladesh don't want team to go to Pakistan | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: নিউজিল্যান্ডের পর পাকিস্তান সফর বাতিল করে পাক ক্রিকেট বোর্ডকে (PCB) জোর ঝটকা দিয়েছে ইংল্যান্ড। এবার সেই পথেই হাঁটল বাংলাদেশও। ফলে রীতিমতো কোণঠাসা হয়ে পড়ছে ইমরান খানের দেশে। ক্রমেই পাকভূমে ক্রিকেট আয়োজনের আকাশ ঘনাচ্ছে অনিশ্চয়তার মেঘ।

২২ গজে বল গড়ানোর কয়েক ঘণ্টা আগে নিরাপত্তার শঙ্কার কথা জানিয়ে সফর বাতিল করে দেশে ফিয়ে গিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। তার দিন তিনেক পর ইংল্যান্ডও নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে দেয়। অক্টোবরে পাকিস্তানে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল ইংল্যান্ডের পুরুষ ও মহিলা দলের। কিন্তু ইংল্যান্ড এবং ওয়েলস বোর্ড (ECB) সাফ জানিয়ে দেয়, তাদের কাছে ক্রিকেটার এবং স্টাফদের সুরক্ষাই প্রাধান্য পায়। আর সে কথা ভেবেই দল না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর জন্য পিসিবির কাছে ক্ষমাও চেয়ে নেয় ইংলিশ বোর্ড। গোটা ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছে বোর্ড এবং প্রাক্তন ক্রিকেটাররা। এবার একই পথে হাঁটল বাংলাদেশও।

[আরও পড়ুন: ‘সবাইকে দেখে নেব’, সিরিজ বাতিল করায় ইংল্যান্ড, নিউজিল্যান্ডকে তোপ PCB’র]

নিউজিল্যান্ড (New Zealand) এবং ইংল্যান্ড সফর বাতিল করায় পাক বোর্ড চেয়েছিল শ্রীলঙ্কা ও বাংলাদেশ দলকে আমন্ত্রণ জানিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় একটি সিরিজ আয়োজন করতে। সেই চিন্তা থেকেই বাংলাদেশকে আমন্ত্রণ জানান পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের সেই প্রস্তাব নাকচ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বাংলাদেশ দলের ক্রিকেটাররা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা দুই সিরিজ খেলে এখন ছুটিতে রয়েছে।

এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) খেলতে ৪ অক্টোবর সংযুক্ত আরব আমিরশাহী বাংলাদেশ যাবে। তার আগে পাকিস্তান সফরে যাওয়া সম্ভব নয়। এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা এক ভিডিও বার্তায় বলেছেন, “এখন আমাদের দায়িত্ব পাকিস্তান ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া। আমাদের হাতে অপশন ছিল। জিম্বাবোয়ে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা হয়েছে। বাংলাদেশ দ্বিতীয় সারির দল পাঠাতে চেয়েছে। কিন্তু এখন মরিয়াভাবে কোনও কাজ করতে চাই না।”

[আরও পড়ুন: যৌন হেনস্তা নিয়ে কড়া নীতি বিসিসিআইয়ের, আওতায় ভারতীয় ক্রিকেটাররাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement