BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‌কোহলি-রোহিতদের প্রশংসা করে পাক সমর্থকদের রোষের মুখে আখতার, দিলেন যোগ্য জবাব

Published by: Abhisek Rakshit |    Posted: September 3, 2020 5:03 pm|    Updated: September 3, 2020 5:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ নিজের দেশেই বিতর্কে প্রাক্তন পাকিস্তানি (Pakistan) পেসার শোয়েব আখতার (Shoaib Akhter)। নিজের দেশের ক্রিকেটার নয়, সবসময় ভারতীয় ক্রিকেট (Indian Cricket) এবং বিরাট কোহলি–রোহিত শর্মাদের প্রশংসা কেন তাঁর মুখে?‌ এই প্রশ্নেই তাঁকে বিদ্ধ করেছিলেন পাক ক্রিকেট ভক্তরা। আর নিজেদের চিরাচরিত ভঙ্গিতে তাঁদের পালটা জবাব দিলেন ‘‌রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। তাঁর স্পষ্ট বক্তব্য, ভারতীয় দল যখন বিশ্বের অন্যতম সেরা দলের মধ্যে একটি, তখন সেই দলের এবং খেলোয়াড়দের প্রশংসা করলে দোষ কোথায়! অর্থাৎ প্রাক্তন পাক ক্রিকেটারের কাছে নি‌জের দেশের খেলোয়াড়দের তুলনায় এগিয়ে কোহিলরাই। সরাসরি সেকথা মেনেই নিলেন শোয়েব।

[আরও পড়ুন: বার্সাতেই থাকছেন মেসি!‌ জল্পনা বাড়াল ক্লাবের নতুন ফেসবুক পোস্ট]

সম্প্রতি ইংল্যান্ড সফরে পাক ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে বক্তব্য রাখতে গিয়ে তাঁদের তীব্র সমালোচনা করেন শোয়েব। এমনকী বাবর আজমকে ‘‌গরু’‌র সঙ্গেও তুলনা করে বসেন। উলটে ভারতীয় ক্রিকেট তথা বিরাট–রোহিতের প্রশংসা করতে দেখা যায় তাঁকে। আর এই নিয়ে পাক ক্রিকেট ভক্তদের রোষের মুখে পড়েন শোয়েব। সোশ্যাল মিডিয়ায় তাঁর তীব্র সমালোচনাও হতে থাকে। এরপরই গোটা বিষয়টি নিয়ে মুখ খুললেন ‘‌রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। 

[আরও পড়ুন: পাবজিতে নিষেধাজ্ঞা!‌ জানেন এখন কোন অনলাইন গেম খেলতে পছন্দ করেন ধোনি?]

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‌‘‌কেন আমি ভারতীয় ক্রিকেটার এবং বিরাট কোহলির (Virat Kohli) প্রশংসা করব না?‌ গোটা পাকিস্তান বা বিশ্বে এমন কেউ কি রয়েছে যে কি না কোহলির ধারেকাছে আছে?‌ আমি জানি না লোকজন কেন সমালোচনা করছেন। আমার সমালোচনা করার আগে তাঁদের উচিত পরিসংখ্যান দেখা। আগে একটা সময় ছিল যখন ভারতীয় ক্রিকেটাররা পাকিস্তানের ক্রিকেটারদের মতো হতে চাইত। আর এখন উলটোটা।’‌’ এরপর কোহলি বন্দনায় তিনি আরও যোগ করেন, ‘‌‘‌বর্তমানে কোহলির ৭০টি আন্তর্জাতিক শতরান রয়েছে। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে কার এতগুলো শতরান রয়েছে আমাকে একটু বলবেন!‌ কোহলি ভারতের হয়ে কতগুলো সিরিজ জিতেছেন। তাহলে কেন আমি তাঁর প্রশংসা করব না?‌ এটা খুবই অবাক করা বিষয়। স্পষ্ট বোঝা যাচ্ছে, বর্তমান সময়ে কোহলিই বিশ্বের সেরা ব্যাটসম্যান। ও আর রোহিত শর্মা (Rohit Sharma) সবসময় দুরন্ত পারফর্ম করছেন। তাই কেন তাঁদের প্রশংসা করব না?‌’‌’ 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement