১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

এবার আরও এক দেশে দল কিনতে চলেছে KKR! জোর জল্পনা ক্রিকেট মহলে

Published by: Subhajit Mandal |    Posted: May 6, 2020 4:04 pm|    Updated: May 6, 2020 4:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট ব্যাবসায় দেশের বাইরে আগেই পা রেখেছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এবার তাদের নজর ব্রিটেনের বাজারে। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের উদ্যোগে যে ১০০ বলের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট শুরু হচ্ছে, তাতেও নাকি বিনিয়োগ করতে চলেছে নাইটরা। বুধবার এই জল্পনা উসকে দিয়েছেন খোদ কেকেআর সিইও তথা দলের সহ-কর্ণধার বেঙ্কি মাইশোর। তিনি জানিয়েছেন, ব্রিটেনের ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে ঠিকমতো প্রস্তাব পেলে ভেবে দেখবেন তাঁরা।

KKR

আইপিএল এবং বিগ ব্যাশের মতো লিগকে টেক্কা দিতে নতুন ফ্র্যাঞ্চাইজি লিগ আনছে ইসিবি এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। তবে ২০ ওভারে নয়, এই লিগটিতে খেলা হবে একশ বলে। নাম দেওয়া হয়েছে ‘দ্য হানড্রেড’। অংশ নেবে আটটি দল। এবছর জুন-জুলাইয়েই টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জেরে তা পিছিয়ে দিতে হয়েছে। এর ফলে বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়তে চলেছে ইসিবি (ECB)। সেই লোকসান পোষাতে আগামী বছর ‘The Hundred’ লিগে প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগে ছাড় দিতে পারে ইসিবি। সুযোগ বুঝে দল কেনার জন্য ঝাঁপাতে পারে কেকেআর।

[আরও পড়ুন: বিরাটদের নয়, সেরা ভারতীয় দল হিসেবে নিজেদের টিমকেই বাছলেন শাস্ত্রী]

কলকাতা নাইট রাইডার্স প্রাইভেট লিমিটেডের তিন সহ-মালিক হলেন শাহরুখের স্ত্রী গৌরী খান, জুহি চাওলার স্বামী জয় মেহেতা এবং বেঙ্কি মাইশোর (Venky Mysore)। এর মধ্যে বেঙ্কি মাইশোর কেকেআরের সিইও হিসেবে কাজ করছেন। কলকাতার দলটি ছাড়াও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স দলের মালিক এই ফ্র্যাঞ্চাইজিটি। এছাড়া দক্ষিণ আফ্রিকার প্রিমিয়ার লিগে কেপ টাউনের দলটিও কিনেছিল নাইটরা যদিও পরে লিগ বাতিল হয়ে যায়। এবার ইংল্যান্ডে বিনিয়োগ করতে পারে নাইটরা। বেঙ্কি মাইশোর বলছেন, আমিও শুনেছি বেশ কিছু খবর ছড়িয়েছে। সবটাই এখনও জল্পনা। তবে, ঠিকঠাক প্রস্তাব পেলে আমরা সেই প্রস্তাবে আলোচনা করে দেখব। দল কেনার সম্ভাবনা উসকে দিয়ে বেঙ্কি বলছেন, আমরা আইপিএলের সবচেয়ে বড় ব্র্যান্ড। সম্ভবত একমাত্র ব্র্যান্ড যাদের বিশ্বজুড়ে খ্যাতি আছে। স্বাভাবিকভাবেই সব দল আমাদের সাথে নিজেদের নাম জুড়তে চায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement