BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

টেস্ট ক্রিকেট থেকে কবে বিদায় নেবেন, জানিয়ে দিলেন অশ্বিন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 21, 2017 3:17 pm|    Updated: May 15, 2021 11:53 am

Will retire after bagging 618 Test wickets: Ravichandran Ashwin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআই কর্তা থেকে বিরাট কোহলি, প্রাক্তন ভারতীয় কোচ অনিল কুম্বলের জন্মদিনে তাঁর প্রতি সকলেই এক অদ্ভুত উদাসীন ভাব দেখিয়েছিলেন। কিন্তু প্রাক্তন জাতীয় দলের স্পিনারকে অসম্ভব শ্রদ্ধা করেন বর্তমান একজন। তিনি রবিচন্দ্রন অশ্বিন। আর সেই শিষ্য যেভাবে নিজের গুরুকে সম্মান জানালেন, তাতে নতুন করে ক্রিকেটপ্রেমীদের মন কেড়ে নিলেন।

[বিশ্বের এক নম্বর তারকাকে হারিয়ে ডেনমার্ক ওপেনের শেষ চারে শ্রীকান্ত]

কী করলেন তিনি? নিজের অনুগামীদের অশ্বিন জানিয়ে দিলেন কবে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে চান তিনি। কিন্তু একটু অন্য ভঙ্গিতে। ভারতীয় অফ-স্পিনার বলছেন, ৬১৮টি উইকেটের মালিক হয়ে গেলেই পাঁচদিনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নেবেন তিনি। কিন্তু কেন ৬১৮টি উইকেটই তাঁর টার্গেট? আসলে টেস্টে ৬১৯টি উইকেট রয়েছে জাম্বোর ঝুলিতে। আর তাই তাঁকে শ্রদ্ধা জানাতেই নিজের টার্গেট একধাপ কম রেখেছেন অশ্বিন। তিনি বলছেন, “আমি কুম্বলের দারুণ ভক্ত। তিনি ৬১৯টা উইকেটের মালিক। আমি যদি ৬১৮টা তুলে নিতে পারি, তাহলে নিজেকে ধন্য মনে করব। আর তারপরই টেস্ট থেকে বিদায় নেব।” আপাতত টেস্টে অশ্বিনের সংগ্রহ ২৯২টি উইকেট। গড় ২৫.২৬। ওয়ানডেতে এখনও পর্যন্ত তুলে নিয়েছেন দেড়শোটি উইকেট। যদিও রবিবার থেকে শুরু হতে চলা ভারত-নিউজিল্যান্ড সিরিজে তাঁকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। সেই প্রসঙ্গে অশ্বিনের বক্তব্য, “বিশ্রাম দেওয়া বা দল বাছাইয়ের সিদ্ধান্ত নিয়ে আমার কিছু বলা ঠিক নয়।”

[গড়াপেটার প্রস্তাব দিয়েছিল বুকি, বিস্ফোরক তথ্য ফাঁস সরফরাজের]

কুম্বলের পাশাপাশি শ্রীলঙ্কান স্পিনার রঙ্গনা হেরাতেরও প্রশংসা শোনা গেল অশ্বিনের মুখে। বলছেন, “রঙ্গনা আমার জীবনের অন্যতম রোল মডেল। উনি এক অনবদ্য বোলার। ধারাবাহিকতা দিয়ে প্রমাণ করে চলেছেন তিনি কত বড় মাপের খেলোয়াড়। কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে নিজের সেরাটা দেন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement