১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘ভারতের মাটিতেই বিশ্বকাপ জিতব’, পাক ক্রিকেটারদের উৎসাহ দিতে বার্তা মেন্টর হেডেনের

Published by: Anwesha Adhikary |    Posted: November 14, 2022 7:51 pm|    Updated: November 14, 2022 7:51 pm

'Win the World Cup in India', Hayden encourages Pakistan cricketers | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) ফাইনালে ইংল্যান্ডের কাছে হারতে হয়েছে পাকিস্তানকে (Pakistan)। শেষ ধাপে এসেও কাপ জিততে না পেরে স্বভাবতই ভেঙে পড়েছেন বাবর আজমরা। এমন সময়ে তাঁদের উদ্বুদ্ধ করতে ভারতের প্রসঙ্গ টেনে আনলেন দলের মেন্টর ম্যাথু হেডেন (Matthew Hayden)। সাফ জানিয়ে দিলেন, বিশ্বকাপ জেতার ক্ষমতা রয়েছে পাকিস্তানের। আগামী বছর ভারতের মাটি থেকেই সেরার শিরোপা নিয়ে ফিরবেন শাহিন আফ্রিদিরা, এমনটাই বিশ্বাস করেন প্রাক্তন অজি ক্রিকেটার হেডেন।

খানিকটা ভাগ্যের সহায়তা পেলেও বেশ লড়াই করেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল পাকিস্তান। ইংল্যান্ডের বিরুদ্ধে অল্প রানের পুঁজি নিয়েও মরিয়া লড়াই চালিয়েছিলেন নাসিম শাহরা। কিন্তু ম্যাচের মধ্যেই শাহিন আফ্রিদি চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে যান। ওখান থেকেই ম্যাচের হাল ধরে ফেলেন ইংল্যান্ড ব্যাটাররা। এক ওভার বাকি থাকতেই বিশ্বকাপ জেতে জস বাটলারের দল। দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড।

[আরও পড়ুন: এবার কেকেআরে খেলবেন তারকা শার্দূল ঠাকুর, তবে নাইট শিবিরে রয়েছে দুঃসংবাদও]

ফাইনাল হারের পাশাপাশি দলের প্রধান পেসারের চোট-দুই কারণ মিলিয়ে ভেঙে পড়ে পাকিস্তানের ক্রিকেটাররা। ড্রেসিংরুমে ফিরে বাবরদের উদ্বুদ্ধ করতে বিশেষ বার্তা দেন দলের মেন্টর হেডেন। তিনি বলেন, “একমাস আগে আমরা একসঙ্গে খেতে বসেছিলাম। সেই সময়েই আমি বলেছিলাম যে বিশ্বকাপ জেতার ক্ষমতা রয়েছে তোমাদের। আজও একই কথা বলব। আমি এখনও মনে করি বিশ্বকাপ জেতার ক্ষমতা রয়েছে পাকিস্তানের। এই বিশ্বকাপ থেকে আমরা বুঝতে পেরেছি, দলের উন্নতি করতে গেলে আমাদের কীভাবে এগোতে হবে।”

২০২৩ সালে ভারতের মাটিতেই পঞ্চাশ ওভারের বিশ্বকাপের আসর বসবে। সেই কথা বলেই বাবরদের উৎসাহ জোগান হেডেন। তিনি বলেন, “একমাস আগে আমাদের দলের যা কিছু দুর্বলতা ছিল, সেগুলো আজ আমরা কাটিয়ে উঠেছি। পরের বছরই ভারতে বিশ্বকাপ হতে চলেছে। সেখান থেকে আমরা ট্রফি জিতে ফিরতেই পারি। যেভাবে আমরা এই টুর্নামেন্টে পারফর্ম করেছি, সেখান থেকে বিশ্বকাপ জেতার সম্ভাবনা আরও বেড়ে গিয়েছে।” হেডেনের বার্তার ভিডিওটি প্রকাশ করেছে পাক ক্রিকেট বোর্ড।

[আরও পড়ুন:‘আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে ম্যান ইউ’, বিশ্বকাপের আগে বিস্ফোরক রোনাল্ডো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে