BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

কোহলিদের মতোই আমিরশাহীতে আইপিএল খেলবেন হরমনপ্রীতরাও, নিশ্চিত করলেন সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: August 2, 2020 3:57 pm|    Updated: August 2, 2020 3:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে শুধু বিরাট-রোহিত-ধোনিদের আইপিএলই (IPL) নয়, মহিলা দলের আইপিএলেরও ব্যবস্থা করছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। জানিয়ে দিলেন, আমিরশাহীতে প্রমীলাবাহিনীও নামবে চ্যালেঞ্জার সিরিজের বাইশ গজে।

করোনা পরবর্তী যুগে কীভাবে বিরাট কোহলিরা খেলবেন, সে নিয়ে বিস্তর আলোচনা চলছে ভারতীয় বোর্ডের (BCCI) অন্দরে। কিন্তু মহিলা ক্রিকেটারদের ভবিষ্যৎ নিয়ে কি আদৌ কিছু ভাবা হচ্ছে? এমন প্রশ্নই সম্প্রতি ঘুরপাক খাচ্ছিল ক্রিকেট মহলে। এবার সৌরভের কথায় স্পষ্ট হয়ে গেল, যে হরমনপ্রীতদের জন্যও একইরকমভাবে চিন্তিত বোর্ড। তাঁদের ক্রিকেটে ফেরানোর চিন্তাভাবনাও চলছে সমান তালে। রবিবারই বোর্ড সভাপতি নিশ্চিত করেন, ভারত নয়, কোহলিদের মতো সংযুক্ত আরব আমিরশাহীতেই (UAE) বসবে উইমেন’স আইপিএলের আসর। আইপিএল ১৩ মরশুম শুরু ১৯ সেপ্টেম্বর। ফাইনাল ৮ অথবা ১০ নভেম্বর। শোনা যাচ্ছে, সেখানে নভেম্বরের ১ থেকে ১০ তারিখের মধ্যে হবে চ্যালেঞ্জার সিরিজ।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন ক্লাবেই খেলতে চান, আরও ২ বছরের জন্য এটিকে-মোহনবাগানে জবি জাস্টিন]

সংবাদ সংস্থা PTI-কে সৌরভ বলেন, “আমি নিশ্চিত করছি যে এবার উইমেন আইপিএল হবে। সেই সঙ্গে মহিলা জাতীয় দল নিয়েও আমাদের অন্যরকম ভাবনা চিন্তা রয়েছে।” তবে চ্যালেঞ্জার সিরিজের দিনক্ষণ নিয়ে কোনও মন্তব্য করেননি বোর্ড সভাপতি। কিন্তু বোর্ড সূত্রে জানা গিয়েছে, ধোনিদের টুর্নামেন্ট চলাকালীনই হরমনপ্রীতদের সিরিজের আয়োজন করা হবে। অর্থাৎ নভেম্বরের ১ থেকে ১০-এর মধ্যে। তার আগে সেখানে ক্যাম্পও তৈরি করা হবে বলে খবর।

করোনার জেরে দীর্ঘদিন স্তব্ধ প্র্যাকটিস ও ম্যাচ। তাই এমন খবর স্বাভাবিকভাবেই স্বস্তি দিচ্ছে স্মৃতি মন্দানাদের। পাশাপাশি এও জানা গিয়েছে, আগামী বছর নিউজিল্যান্ডে মহিলা ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতিতেও কোনও ত্রুটি রাখতে চাইছে না বোর্ড। তাই হরমনপ্রীতদের জন্য দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি আলাদা সীমিত ওভারের সিরিজ আয়োজনের পরিকল্পনাও রয়েছে।

[আরও পড়ুন: ‘‌ভগবানের আশীর্বাদ’‌,‌‌‌ সদ্যোজাতকে কোলে নিয়ে ছবি পোস্ট হার্দিকের, শুভেচ্ছা জানালেন নেটিজেনরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement