২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামী মার্চে শুরু হচ্ছে মেয়েদের আইপিএল, টুর্নামেন্ট চলবে প্রায় ১ মাস

Published by: Krishanu Mazumder |    Posted: May 30, 2022 8:49 am|    Updated: May 30, 2022 8:49 am

Women's IPL will commence next year and will continue for one month | Sangbad Pratidin

আলাপন সাহা: শনিবার সন্ধেতেই আমেদাবাদ থেকে পুণে উড়িয়ে গিয়েছিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), সচিব জয় শাহ-সহ (Jay Shah) বেশ কয়েকজন বোর্ড কর্তা। চ্যাম্পিয়ন হরমনপ্রীত কউরের (Harmanpreet Kaur) সুপারনোভার হাতে ট্রফি তুলে দিয়ে আবার মাঝ রাতেই আমেদাবাদ ফিরে আসেন সৌরভরা।

মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জার ফাইনাল দেখার মাঝে সামনের বছর মহিলাদের আইপিএল নিয়েও আলোচনা সেরে নেন সৌরভরা। সামনের বছর মেয়েদের আইপিএল শুরু হবে, সেটা মোটামুটি ঠিক হয়েই ছিল। শনিবার এটা নিয়ে আরও বিস্তারিত আলোচনা হয় বলেই শোনা গেল। বছর কয়েক ধরেই বোর্ড আইপিএলের প্লে অফের সময় তিনটে টিম নিয়ে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের আয়োজন করছে। তবে সামনের বছর আর তিনটে টিমে নিয়ে নয়, মেয়েদেরও পূর্ণাঙ্গ আইপিএল হবে।

[আরও পড়ুন: IPL 2022: উমরান থেকে কার্তিক, এবারের আইপিএলে সেরার পুরস্কার পেলেন কারা? রইল তালিকা]

বোর্ড সূত্রের খবর অনুযায়ী, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর মার্চেই মহিলাদের আইপিএল করতে চলেছে বোর্ড। প্রায় এক মাসের কাছাকাছি এই টুর্নামেন্টে চলবে। তবে ছেলেদের আইপিএলের আগে তা শেষ করে দেওয়া হবে। তবে আটটা কিংবা দশটা নয়, ছ’টা টিমকে মহিলাদের আইপিএল। অবশ্য ফরম্যাট একই থাকছে। ছ’টা আলাদা আলাদা শহর থেকে টিম থেকে ঠিক এই আইপিএলের মতোই।

তবে কোন ছ’টা শহর হবে তা এখনও ঠিক হয়নি। মাস খানেকের মধ্যে টেন্ডার ডাকা হতে পারে বলে বোর্ডের তরফ থেকে বলা হচ্ছে। বোর্ডের সঙ্গে যুক্ত একজন রবিবার সংবাদ প্রতিদিন-কে বলছিলেন, “আগামী মার্চে যে মহিলাদের আইপিএল হবে, সেটা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। মাস খানেকের মধ্যেই টেন্ডার ডাকা হতে পারে। ঠিক যেভাবে আইপিএল বিভিন্ন শহর থেকে টিম রয়েছে, এখানেও সেরকমই এখানেও ছ’টা আলাদা আলাদা শহর থেকে টিম থাকবে।” 

[আরও পড়ুন: শান্ত, সংযত, পরিণত…! হার্দিক রূপে নতুন ‘ধোনি’র জন্ম দিল আইপিএল ১৫]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে