৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বকাপে খেলার সুযোগ! ভাগ্যের শিকে ছিঁড়ল পন্থ-সহ তিন ক্রিকেটারের

Published by: Sulaya Singha |    Posted: April 17, 2019 6:11 pm|    Updated: April 17, 2019 6:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৫ জনের ঘোষিত ভারতীয় দলে কেন ঠাঁই হল না ঋষভ পন্থের? বিশ্বকাপের দল ঘোষণার পর থেকেই ক্রিকেট মহলজুড়ে চলছে এই আলোচনা। কিন্তু ইংল্যান্ড ও ওয়েলেসে আয়োজিত হতে চলা বিশ্বকাপ থেকে তিনি যে পুরোপুরি বাদ পড়েছেন, তা বলা যাবে না। কারণ টিম ইন্ডিয়ার স্ট্যান্ড-বাই ক্রিকেটার হিসেবে এবার ঋষভকে বেছে নিল বিসিসিআই।

ব্যাটসম্যান হিসেবে ঋষভকে নিয়ে কোনও সমস্যা ছিল না নির্বাচকদের। কিন্তু কিপিংয়ে পিছিয়ে পড়াতেই বেছে নেওয়া হয় অভিজ্ঞ দীনেশ কার্তিককে। তবে, এবার ভাগ্যের শিকে ছিঁড়ল পন্থের। জানিয়ে দেওয়া হল, টিম ইন্ডিয়ার স্ট্যান্ড-বাই হিসেবে থাকবেন তিনজন ক্রিকেটার। পন্থ, আম্বাতি রায়ডু এবং নবদীপ সাইনি। অর্থাৎ বিশ্বকাপ চলাকালীন কোনও ক্রিকেটারের চোট লাগলে বা অন্য কোনও কারণে দল থেকে ছিটকে গেলে ইংল্যান্ড যাওয়ার বিমানে টিকিট পাবেন যে কোনও একজন। এখনও কয়েকদিন স্ট্যাড-বাই ক্রিকেটার বদলের সুযোগ রয়েছে। তবে বিকল্প হিসেবে সেরা তিনকেই বেছে নিয়েছে বলে দাবি ভারতীয় ক্রিকেট বোর্ডের। ফলে নতুন করে কারও বিকল্প হয়ে ওঠার সুযোগ নেই বললেই চলে। বুধবার বিসিসিআইয়ের তরফে জানানো হয়, পন্থ প্রথম এবং রায়ডুকে দ্বিতীয় বিকল্প হিসেবে ভাবা হয়েছে। এদিকে স্ট্যান্ড-বাই বোলার সাইনি। দলের সুবিধার্থে যাঁকে প্রয়োজন হবে, তিনি ইংল্যান্ড পাড়ি দেবেন।

[আরও পড়ুন: শতবর্ষে ইস্টবেঙ্গলের জীবনকৃতি সম্মান পাচ্ছেন মনোরঞ্জন-ভাস্কর]

বিশ্বকাপের দল থেকে বাদ যাওয়ার পরই কীভাবে ক্রিকেটের মহারণ উপভোগ করবেন, মঙ্গলবারই টুইটারে নিজেই জানিয়েছিলেন রায়ডু। লেখেন, “বিশ্বকাপের জন্য থ্রি ডি চশমা অর্ডার করেছি।” তবে বুধবারের ঘোষণায় বিশ্বকাপের মঞ্চে দেশের জার্সি গায়ে মাঠে নামার ক্ষীণ আশা রয়ে গেল তাঁর।

pant

উল্লেখ্য, গতি আর সুইংয়ের সঙ্গে মানিয়ে নিতে যাতে ব্যাটসম্যানদের সমস্যায় পড়তে না হয়, তার জন্য চার তরুণ পেস বোলারকে দলের সঙ্গে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খলিল আহমেদ, দীপক চাহার, নবদীপ সাইনি এবং আবেশ খান মূলত নেট বোলার হিসেবে কাজ করবেন। আরসিবির গোটা দল খারাপ ফর্মে থাকলেও সমর্থকদের মন কেড়েছেন তরুণ পেসার নবদীপ সাইনি। তাঁর গতি-লাইন আর অতিরিক্ত বাউন্স ভারতের সম্পদ হয়ে উঠতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। মনে করেছেন নির্বাচকরাও। সেই কারণে বোলারের বিকল্প হিসেবে তিনিই প্রথম পছন্দ হয়ে উঠলেন।

[আরও পড়ুন: বিশ্বকাপের জন্য বেছে বেছে শুধু একজন ক্রিকেটারকেই শুভেচ্ছা জানালেন মোদি!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement