BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

বিশ্বকাপের জন্য বেছে বেছে শুধু একজন ক্রিকেটারকেই শুভেচ্ছা জানালেন মোদি!

Published by: Sulaya Singha |    Posted: April 16, 2019 8:21 pm|    Updated: April 17, 2019 2:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন বিশ্বকাপের জন্য সোমবারই ঘোষিত হয়েছে ১৫ জনের ভারতীয় দল। খানিকটা অপ্রত্যাশিতভাবেই বাদ পড়েছেন ঋষভ পন্থ। দলে জায়গা করে নিয়েছেন বিজয় শংকর। দল ঘোষণার পর থেকেই টিম ইন্ডিয়া বাছাই নিয়ে আলোচনা তুঙ্গে। আর এসবের মধ্যেই বেছে বেছে একজন ক্রিকেটারকে বিশ্বকাপে সুযোগ পাওয়ার জন্য অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কে তিনি?

না, বিজয় শংকর বা দীনেশ কার্তিক নন। তিনি রবীন্দ্র জাদেজা। আজ্ঞে হ্যাঁ। একমাত্র এই তারকাকেই আলাদা করে বিশ্বকাপের জন্য টুইটারে শুভেচ্ছা বার্তা দিলেন মোদি। কিন্তু শুধু তাঁকেই কেন অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী। এর নেপথ্যেও রয়েছে রাজনীতি!

[আরও পড়ুন: ভারতের ’৮৩-র কাপ জয়ের ছবিতে ম্যালকম মার্শালের ছেলে মালি]

স্ত্রী রিভাবা জাদেজা বিজেপিতে যোগ দিয়েছেন আগেই। কিন্তু বাবা ও বোন কংগ্রেসের সমর্থক। তাঁরা চান লোকসভা নির্বাচনের ফল মোদির বিরুদ্ধেই যাক। রাহুল গান্ধীর উপর আস্থা রেখে কংগ্রেসে নাম লিখিয়েছেন দু’জন। এমন পরিস্থিতিতে বাড়ির ছেলে কী করেন, সেদিকেই নজর ছিল সকলের। শেষমেশ দেখা গেল বাবা-বোনের ‘হাত’ ছেড়ে স্ত্রীর পাশেই দাঁড়ালেন। জানিয়ে দেন, ভোটে তিনিও বিজেপিকেই সমর্থন করছেন। বিজেপির প্রতীক পদ্মফুলের ছবি পোস্ট করে জাদেজা টুইট করেন, “আমি বিজেপিকে সমর্থন করি। নরেন্দ্র মোদি, জয় হিন্দ।” আর তাঁর উত্তরেই পালটা টুইট প্রধানমন্ত্রীর। লেখেন, “ধন্যবাদ জাদেজা। আর বিশ্বকাপে সুযোগ পাওয়ার জন্য অনেক অভিনন্দন। আমার শুভেচ্ছা রইল।”

Ravindra Jadeja

আপাতত আইপিএল নিয়ে ব্যস্ত জাদেজা। তবে তা সত্ত্বেও চলতি নির্বাচনের সব খবরাখবরই রাখছেন তিনি। তাঁর বাড়িতেও রীতিমতো রাজনীতির পরিবেশ। গত ৩ মার্চ আনুষ্ঠানিকভাবে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন স্ত্রী রিভাবা। কিন্তু উলটো পথে হেঁটে গত রবিবারই বাবা অনিরুদ্ধসিং এবং বোন নায়নাবা জাদেজা কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। জাদেজার বোন জানান, মহিলাদের অধিকার, কৃষক ও যুব প্রজন্মদের নিয়ে কাজ করতে চান তিনি। সেই কারণেই কংগ্রেসে যোগ দেওয়া। অর্থাৎ নির্বাচনে দ্বিধাবিভক্ত জাদেজা পরিবার। ২৩ মে দেখার, শেষমেশ কার মুখের হাসি বজায় থাকে।

[আরও পড়ুন: ভারতীয় দলের সঙ্গে বিশ্বকাপে পাঠানো হচ্ছে আরও ৪ পেসারকে, সিদ্ধান্ত BCCI-এর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement