BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতীয় দলের সঙ্গে বিশ্বকাপে পাঠানো হচ্ছে আরও ৪ পেসারকে, সিদ্ধান্ত BCCI-এর

Published by: Subhajit Mandal |    Posted: April 16, 2019 1:10 pm|    Updated: April 16, 2019 1:10 pm

BCCI has decided to send four additional pacer to world Cup

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গিয়েছে সোমবারই। তারপরই কাটাছেঁড়া শুরু হয়ে গিয়েছে ভারতীয় দল নিয়ে। কারও কারও মত, দলে সুযোগ পাওয়া উচিত ছিল ঋষভ পন্থের। আবার কেউ কেউ বলছেন, না দীনেশ কার্তিকের অভিজ্ঞতা কাজে লাগবে বিশ্বকাপে। বিতর্কের আরও একটি জায়গা, ইংল্যান্ডের পেস সহায়ক পিচে খেলতে হবে ভারতকে। অথচ, দলে তিনজন মাত্র জেনুইন পেস বোলার। বাকি দুই অল-রাউন্ডার। ম্যাচে তো বটেই ভালমানের পেসারের অভাবে অনুশীলনেও ভুগতে হবে ভারতীয় দলকে। তাই, এবার অভিনব সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। ১৫ সদস্যের দলের সঙ্গে পাঠানো হচ্ছে চারজন পেস বোলারকেও।

[আরও পড়ুন: বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা, সুযোগ পেলেন না ঋষভ পন্থ]

আসলে, ইংল্যান্ডের পিচে একটু বাড়তি সুবিধা পেয়ে থাকেন পেসাররা। গতি আর সুইংয়ের সঙ্গে মানিয়ে নিতে সমস্যায় পড়তে হয় ভারতের ব্যাটসম্যানদের। এই সমস্যার সমাধান করতে চারজন তরুণ পেস বোলারকে পাঠানো হচ্ছে ভারতীয় দলের সঙ্গে। এরা মূলত নেট বোলার হিসেবে কাজ করবেন। একই সঙ্গে ভারতীয় দল সুবিধা পাবে আবার, এদেরও ইংল্যান্ডের পরিবেশের অভিজ্ঞতা হয়ে যাবে।

[আরও পড়ুন: সুযোগ নেই বিশ্বকাপ দলে, শীতঘুমের পথে এই ভারতীয় ক্রিকেটাররা]

যে চারজন সুযোগ পেয়েছেন তারা হলেন, খলিল আহমেদ, দীপক চাহার, নবদীপ সাইনি এবং আবেশ খান। এদের মধ্যে খলিল আহমেদ জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলে ফেলেছেন ইতিমধ্যেই। যদিও, বিশ্বকাপের চূড়ান্ত দলে তাঁর সুযোগ হয়নি। অন্যদিকে, দীপক চাহার এবারের আইপিএলে দুর্দান্ত ফর্মে আছেন। চেন্নাই সুপার কিংসের হয়ে ইতিমধ্যেই দশটি উইকেট দখল করে নিয়েছেন তিনি। আরসিবির গোটা দল খারাপ ফর্মে থাকলেও সমর্থকদের মন কেড়েছেন তরুণ পেসার নবদীপ সাইনি। তাঁর গতি-লাইন আর অতিরিক্ত বাউন্স আগামী দিনে ভারতের সম্পদ হয়ে উঠতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তালিকায় চতুর্থ নামটি আবেশ খানের। তিনিও বেশ জোরে বল করতে পারেন। রনজি ট্রফিতে মধ্যপ্রদেশের হয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ছিলেন তিনিই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement