৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল জ্বরে মাতোয়ারা গোটা দেশের ক্রিকেট মহল। এর মধ্যেই আসন্ন বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। এমএসকে প্রসাদের নেতৃত্বে সোমবারই মুম্বইয়ে বৈঠকে বসেন নির্বাচকমণ্ডলী। বৈঠকে ছিলেন অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রীও।

[আরও পড়ুন: ভোটার তালিকায় নামই নেই! ভোট দিতে পারবেন না রাহুল দ্রাবিড়]

প্রত্যাশিতভাবেই দলে পাঁচ বোলার, তিন অল রাউন্ডার, দুজন উইকেট কিপার এবং পাঁচজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান নিয়ে ইংল্যান্ডে উড়ে যাচ্ছে ভারত। তবে, আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও বিশ্বকাপের দলে টিকিট পেলেন না দিল্লির উইকেটকিপার ঋষভ পন্থ। তাঁর পরিবর্তে সুযোগ পেলেন অফ-ফর্মে থাকা কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক।

চার নম্বরে খেলার জন্য ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন বিজয় শংকর। সম্প্রতি ব্যাট হাতে বেশ নজর কে়ড়েছেন তিনি। নির্বাচক প্রধান এমএসকে প্রধান জানিয়েছেন, তাঁকে ব্যাটসম্যান হিসেবেই সুযোগ দেওয়া হয়েছে। তবে, প্রয়োজন পড়লে বোলিংও করতে পারেন তিনি। দল থেকে বাদ গিয়েছেন অম্বাতি রায়ডু। সুযোগ পেয়েছেন কেদার যাদব। দীনেশ কার্তিক মিডল অর্ডার ব্যাটসম্যান এবং ব্যাক আপ উইকেট কিপার হিসেবে সুযোগ পেয়েছেন।

[আরও পড়ুন:  চলতি আইপিএলে হারের হ্যাটট্রিক কেকেআরের, ইডেনে মহারণ জিতল চেন্নাই]

প্রত্যাশিতভাবেই তিন পেসার হিসেবে থাকছেন ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ এবং মহম্মদ শামি। অল রাউন্ডার হার্দিক পাণ্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। জাদেজার দলে ঢোকা নিয়ে সংশয় ছিল। তবে নির্বাচক প্রধান জানিয়েছেন, জাদেজা একই সঙ্গে বোলিং ব্যাটিং এবং ফিল্ডিংয়ে সমান পারদর্শী।তাঁর সঙ্গে দুই স্পিনার হিসেবে থাকছেন কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল।

১৫ সদস্যের ভারতীয় দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, বিজয় শংকর, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং