১২ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

১২ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। নির্বাচকমণ্ডলীর প্রধান এমএসকে প্রধানের দাবি, যে পনেরো জনের দল বেছে নেওয়া হয়েছে, এটাই ভারতের সম্ভাব্য সেরা দল। বিশেষজ্ঞরাও অনেকাংশে এই দাবি মেনে নিচ্ছেন। যদিও, দু’একটি জায়গা নিয়ে কারও কারও মনে প্রশ্ন রয়েছে। ইংল্যান্ডের পরিস্থিতিতে মাত্র ৩ জন জেনুইন পেসার নিয়ে খেলার সিদ্ধান্তে অনেকে প্রশ্ন তুলছেন। কেউ কেউ প্রশ্ন তুলছেন দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজাদের সুযোগ পাওয়া নিয়ে। তবে, সেসবের থেকেও বেশি প্রশ্ন উঠছে ঋষভ পন্থ, রায়ডুদের বাদ যাওয়া নিয়ে। কিন্তু শুধু কি এরা, আরও অনেকেই বাদ গিয়েছেন বিশ্বকাপের দল থেকে। দেখে নিন সম্ভাবনাময় কিছু ক্রিকেটারের তালিকা, বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার ফলে যাদের কেরিয়ার নিয়েই প্রশ্নচিহ্ন উঠে গেল।

[আরও পড়ুন: বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা, সুযোগ পেলেন না ঋষভ পন্থ]

আম্বাতি রায়ডু: গত প্রায় দেড় বছর ধরে ভারতীয় দলের ৪ নম্বর জায়গাটা দখল করেছিলেন রায়ডু। কিন্তু সম্প্রতি বিদেশের মাটিতে পরপর দুটি সিরিজে ব্যর্থ হন। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফর মিলিয়ে মোটে একটা অর্ধশতরানের ইনিংস ছিল রায়ডুর। দল থেকে বাদ পড়ায় তাঁর ভবিষ্যত নিয়েই প্রশ্ন উঠে গেল।

অজিঙ্ক রাহানে: দীর্ঘদিন ধরেই ভারতীয় দলের সঙ্গে যুক্ত। টেস্টের সহ-অধিনায়ক। কিন্তু, ওয়ানডে দলে নেই প্রায় দেড় বছর। বিশ্বকাপের দলেও ঠাঁই পাননি। তাই মনে করা হচ্ছে, তাঁর জন্যেও সীমিত ওভারের দলের রাস্তা আপাতত বন্ধ।

মণীশ পাণ্ডে: ওয়ানডে ক্রিকেটে বেশ কিছুদিন সুযোগ পেয়েছেন। বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংসও খেলেছেন ভারতের হয়ে। কিন্তু ধারাবাহিকতা দেখাতে পারেননি। আইপিএলেও সেভাবে পারফরম্যান্স নেই। প্রাক্তন কেকেআর তারকার জন্যও আপাতত জাতীয় দলের দরজা বন্ধ।

রবিচন্দ্রন অশ্বিন: একসময়ের দলের এক নম্বর স্পিনার। এখনও টেস্ট দলের অন্যতম ভরসা। কিন্তু, চাহাল, কুলদীপদের দাপটে বাদ পড়ে গিয়েছেন সীমিত ওভারের দল থেকে। বিশ্বকাপের দল থেকে বাদ পড়ায় অশ্বিনের সীমিত ওভারের দলে ফেরার সম্ভাবনাও শেষ হয়ে গেল বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: চলতি আইপিএলে হারের হ্যাটট্রিক কেকেআরের, ইডেনে মহারণ জিতল চেন্নাই]

উমেশ যাদব: নিজেই বলেছিলেন বিশ্বকাপে চতুর্থ পেসার হিসেবে তিনি সুযোগ পাবেন। কিন্তু শেষ পর্যন্ত শিকে ছিঁড়ল না আরসিবি পেসারের। যেভাবে শামি, ভুবনেশ্বর, বুমরাহরা দাপিয়ে খেলছেন, তারপর উমেশের অদূর ভবিষ্যতে সীমিত ওভারের দলে ফেরা নিয়ে সংশয় রয়েছে।

এরা ছাড়াও বিশ্বকাপের দলের সুযোগ পাওয়ার ব্যপারে আশাবাদী ছিলেন ঋষভ পন্থ, নবদীপ সাইনি, শ্রেয়স আয়ার, শুভমন গিলরা। এরা এখনই সুযোগ না পেলেও, তরুণ ব্রিগেডের কাছে আগামী দিনে জাতীয় দলে ঢোকার যথেষ্ট সুযোগ থাকছে। অন্যদিকে, বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়া মানে, যুবরাজ সিং, সুরেশ রায়না, হরভজন সিং, ইশান্ত শর্মাদের জন্য জাতীয় দলের দরজা পুরোপুরি বন্ধ হয়ে গেল। এদের অবসর নেওয়া শুধু সময়ের অপেক্ষা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং