BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীদের নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল বোর্ড

Published by: Sulaya Singha |    Posted: April 19, 2019 5:05 pm|    Updated: April 19, 2019 5:05 pm

World Cup 2019: Wife, girlfriends not allowed to accompany Team India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ সফরে কি সর্বক্ষণ বিরাট কোহলির সঙ্গেই দেখা যাবে অনুষ্কা শর্মাকে? কিংবা ঋতিকা ও সাক্ষী ধোনি কি গোটা টুর্নামেন্টটা কাটাবেন রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনির সঙ্গেই? না, ইচ্ছা থাকলেও তেমনটা এবার হবে না। কারণ ক্রিকেটারদের স্ত্রী এবং গার্লফ্রেন্ডদের নিয়ে বেশ কড়া সিদ্ধান্ত নিল বিসিসিআই। জানিয়ে দেওয়া হল, বিশ্বকাপ চলাকালীন ১৫ দিনের বেশি ক্রিকেটারদের সঙ্গে থাকতে পারবেন না তাঁদের বেটারহাফ বা বান্ধবী।

৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু ক্রিকেটের মহারণ। ইতিমধ্যেই ঘোষিত হয়ে গিয়েছে ১৫ জনের টিম ইন্ডিয়া। স্ট্যান্ড-বাই হিসেবেও পাঁচ তারকাকে বেছে নিয়েছেন জাতীয় নির্বাচকরা। আর এবার ক্রিকেটারদের পরিবার ও প্রেমিকা নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, প্রায় দেড় মাস চলা বিশ্বকাপে সর্বোচ্চ ১৫ দিনই স্বামী বা বয়ফ্রেন্ডের (ক্রিকেটার) সঙ্গে থাকার সুযোগ পাবেন তাঁরা। শুধু তাই নয়, নির্দিষ্ট সময়ও বেঁধে দিয়েছে বোর্ড। ভারতীয় দল যেদিন ইংল্যান্ড উড়ে যাবে, তারপর থেকে প্রথম ২০ দিন ক্রিকেটারের সফরসঙ্গী হতে পারবে না পরিবার। ২০ দিন পরই কাছের মানুষটির সঙ্গে যোগ দেওয়া যাবে।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে হারের জের, জুভেন্তাস ছাড়তে পারেন বিপর্যস্ত রোনাল্ডো!]

বিরাট কোহলিই প্রথমে স্ত্রী বা গার্লফ্রেন্ডকে টুর্নামেন্টের সফরসঙ্গী করা নিয়ে আবেদন জানিয়েছিলেন। বলেছিলেন, বিশ্বকাপ চলাকালীন যে কোনও WAG (ওয়াইফ অ্যান্ড গার্লফ্রেন্ড)-কে ক্রিকেটারের সঙ্গে থাকার অনুমতি দিতে হবে। প্রাথমিকভাবে সে প্রস্তাবে সম্মতিও দিয়েছিল বোর্ড। তবে বিশ্বকাপের প্রাক্কালে নিয়মে কিছু বদল আনা হল। যা মেনে নিয়েছেন ভারত অধিনায়ক। বিশ্বকাপের শুরুতেই যাতে কোনওভাবে ক্রিকেটারের ফোকাস নষ্ট না হয়, সে কারণেই এই সিদ্ধান্ত বলে খবর।

এখনও পর্যন্ত ঠিক আছে, ২২ মে ইংল্যান্ড যাওয়ার বিমানে উঠবে ভারতীয় দল। পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে দুটি ওয়ার্ম আপ ম্যাচও খেলবে দল। তারপর ৫ জুন ভারতের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ৯ জুন পরের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। অর্থাৎ স্ত্রী বা গার্লফ্রেন্ডরা ইংল্যান্ড পৌঁছনোর আগেই লিগ পর্যায়ের দুটি ম্যাচ খেলে ফেলবে ভারত। তবে সেই সময়ও টিম বাসে যাওয়ার অনুমতি পাবেন না তাঁরা। তাঁদের জন্য আলাদা গাড়ির ব্যবস্থা থাকবে। গত বছর ইংল্যান্ড ট্যুরে যা হয়েছিল, বিশ্বকাপেও সেই নিয়মই অনুসরণ করতে হবে। অর্থাৎ বিশ্বকাপের প্রতি ম্যাচে যে গ্যালারিতে অনুষ্কা-সাক্ষীদের দেখা মিলবে না, সেটা স্পষ্ট করে দিল বোর্ড।

[আরও পড়ুন: গাঁটছড়া বাঁধলেন দুই মহিলা ক্রিকেটার, সমকামী দম্পতিকে শুভেচ্ছা নেটদুনিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে