BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে হারের জের, জুভেন্তাস ছাড়তে পারেন বিপর্যস্ত রোনাল্ডো!

Published by: Subhamay Mandal |    Posted: April 19, 2019 12:27 pm|    Updated: April 19, 2019 12:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের জের। জুভেন্তাস ছাড়তে চলেছেন রোনাল্ডো! এমনটাই খবর ইতালির ফুটবল মহলে। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে আয়াখস আমস্টারডামের কাছে অবিশ্বাস্য হার নাকি মেনে নিতে পারেননি সিআর সেভেন। তাই চুক্তি শেষ হওয়ার দুবছর আগেই ক্লাব ছাড়তে চাইছেন বলে সূত্রের খবর। ইতালির জনপ্রিয় ক্রীড়া দৈনিক গেজেত্তা দেল স্পোর্টোর খবর অনুযায়ী, কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রির উপর নাকি বিরক্ত পর্তুগিজ সুপারস্টার। অবিলম্বে দলে একাধিক পরিবর্তন দেখতে চান তিনি। নাহলে অন্য রাস্তা দেখবেন। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ধারাবাহিক সাফল্য যাঁর ঝুলিতে, সেই রোনাল্ডো আয়াখসের কাছে অপ্রত্যাশিত হার মেনে নিতে পারেননি। ঘনিষ্ঠমহলে তিনি নাকি অ্যালেগ্রিকেই হারের জন্য দায়ী করেছেন। ম্যাচ ট্যাকটিক্স, প্লেয়ার নির্বাচন সবেতেই অ্যালেগ্রির দোষ দেখছেন তিনি। রোনাল্ডোর মা-ও সংবাদমাধ্যমে জানিয়েছেন, হারের পর নাকি ভেঙে পড়েছেন ছেলে। তাঁকে বলেছেন, ‘রোজ রোজ আমি মিরাকল করতে পারব না!’

[আরও পড়ুন: ম্যাগাজিনে মেসি-রোনাল্ডো চুম্বনের ছবি ঘিরে বিতর্ক তুঙ্গে]

প্রসঙ্গত, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পরই জুভেন্তাসের কোচ অ্যালেগ্রি জানিয়ে দিয়েছেন, তিনি থাকছেন। এবার সিরি-এ জিতে মরশুম শেষ করতে চান। কিন্তু রোনাল্ডো পরেরবার ক্লাবে থাকছেন কিনা সে নিয়ে ভাঙেননি কিছু। জানা গিয়েছে, ক্লাব ম্যানেজমেন্টের সঙ্গেও নাকি কথা বলেছেন রোনাল্ডো। অবিলম্বে বেশ কিছু দরকারি বদল দলে প্রয়োজন বলে দাবি করেছেন। যাতে পরের মরশুমে জুভেন্তাস চ্যাম্পিয়ন্স লিগে ভাল ফল করতে পারে। উল্লেখ্য, মঙ্গলবার কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আয়াখসের কাছে ২-১ গোলে হারে জুভেন্তাস। দলের একটি মাত্র গোল আসে রোনাল্ডোর মাথা থেকে। প্রি-কোয়ার্টার ফাইনালে সিআর সেভেন ম্যাজিক দেখেছিল তুরিন। অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে হ্যাটট্রিক করে তিনি প্রমাণ করেছিলেন, চ্যাম্পিয়ন্স লিগ মানেই রোনাল্ডো। আর তারপর সেদিনের হারে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন পাঁচবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী তারকা ফুটবলার। ২০০৯/১০ মরশুমের পর প্রথম কোনওবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে দেখা যাবে না রোনাল্ডোকে। যা রীতিমতো তাঁকে এবং তাঁর অনুরাগীদের হতাশ করেছে।

[আরও পড়ুন: অ্যান্টিবায়োটিকে সাড়া দিচ্ছেন পেলে, অনেকটাই সুস্থ ফুটবল সম্রাট]

বস্তুত, জুভেন্তাস দুবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। শেষবার সাফল্য আসে ১৯৯৬ সালে। তারপর দুবার ফাইনালে হারে তারা। ২০১৫ সালে বার্সেলোনা এবং ২০১৭ সালে রিয়েল মাদ্রিদের কাছে হারে ‘দ্য ওল্ড লেডি’। সেবার তাদের লিগজয়ের স্বপ্নভঙ্গ হয়ে রোনাল্ডোর জন্যই। গতবছর তাই রেকর্ড ১১২ মিলিয়ন ইউরো খরচ করে রিয়েল থেকে রোনাল্ডোকে সই করায় জুভেন্তাস। আশা ছিল, চ্যাম্পিয়ন্স লিগের গৌরবগাথায় ফের তাদের নাম তোলার আশায়। কিন্তু মঙ্গলবার আয়াখসের কাছে হেরে সে আশা এবারের মতো শেষ হয়ে যায়। যা ক্লাব ছাড়ার জন্য রোনাল্ডোকে ভাবাচ্ছে বলে সূত্রের খবর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement