BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

ম্যাগাজিনে মেসি-রোনাল্ডো চুম্বনের ছবি ঘিরে বিতর্ক তুঙ্গে

Published by: Sulaya Singha |    Posted: April 16, 2019 5:22 pm|    Updated: April 16, 2019 5:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’বছর আগে বার্সেলোনার রাস্তায় এই ছবিটা এঁকেছিলেন টিভিবয়। জন্মসূত্রে ইতালিয়ান। কিন্তু, থাকেন বার্সেলোনায়। ছবির থিম ছিল ‘ভালবাসা অন্ধ।’ মেসি এবং রোনাল্ডো (তখন রিয়ালে) পরস্পরকে চুম্বন করছেন।

তখনও একদফা শোরগোল উঠেছিল। এবারও। কারণ এবার ওই ছবিটাই কপি করে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন তাদের কভারে ছাপাল। বিষয় ভোট। এই দুই মহাতারকার মধ্যে কে ফেভারিট, এই নিয়ে পাঠকদের ভোট চাইল ম্যাগাজিনটি। সঙ্গে ওই ছবি। যা নিয়ে তুমুল বিতর্কও উঠল। পাঠকদের একটা বড় অংশের মতে, ওই ছবির অর্থ দুই তারকাকে অসম্মান করা। সঙ্গে তাঁদের পরিবারকেও। মেসি এবং রোনাল্ডো দু’জনেই পাঁচবার করে ব্যালন ডি’ওর জিতেছেন। এবং কাকতালীয়ভাবে মঙ্গলবার দু’জনেই একসঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে নামছেন। ঠিক তার আগেই দুই তারকার ছবি এভাবে কভারে ছাপানো নিয়ে আরেক দফা বিতর্ক শুরু হয়েছে।

[আরও পড়ুন: ভারতীয় দলের সঙ্গে বিশ্বকাপে পাঠানো হচ্ছে আরও ৪ পেসারকে, সিদ্ধান্ত BCCI-এর]

তবে ফ্রান্স ফুটবলের তরফে এও বলা হল, “এই দুই তারকাকে নিয়ে ক্রমাগত তুলনা হয়, যা আন্তর্জাতিক ফুটবল দুনিয়ার ফেভারিট বিষয়। সুতরাং এই নিয়ে আলোচনা হতে অসুবিধা নেই। এ বছর দু’জনে একই লিগে নেই। কিন্তু, দু’জনেই ঘরোয়া লিগ জয়ের প্রায় মুখে। একইসঙ্গে দু’জনেই একই দিনে চ্যাম্পিয়ন্স লিগে নামছেন। সুতরাং, এই অবস্থায় ফুটবলপ্রেমীদের প্রিয় তারকা কে, সেই নিয়ে ভোটাভুটি হতেই পারে। আর ছবি নিয়ে এত বিতর্কেরও কিছু নেই। দু’বছর আগে বার্সেলোনার রাস্তায় যখন এই ম্যুরাল আঁকা হয়েছিল, তখন কেউ প্রশ্ন তোলেননি। টিভিবয় যা ভেবে এঁকেছিলেন, আমরাও সেই একই মানসিকতা নিয়েই এই ছবি ছাপিয়েছি। দুই তারকাও তো পরস্পরকে সম্মান জানিয়েছেন। এর মধ্যে খারাপ কিছু না খোঁজাই ভাল।”

[আরও পড়ুন: সুযোগ নেই বিশ্বকাপ দলে, শীতঘুমের পথে এই ভারতীয় ক্রিকেটাররা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement