BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

WTC Final: সাউদাম্পটনে বিরাটরা অলআউট ২১৭ রানেই, পাঁচ উইকেট কিউয়ি পেসার জেমিসনের ঝুলিতে

Published by: Abhisek Rakshit |    Posted: June 20, 2021 6:53 pm|    Updated: June 20, 2021 6:59 pm

World Test Championship Final: India all out after scoring 217 runs in first innings | Sangbad Pratidin

ভারত প্রথম ইনিংস: ৯২.১ ওভারে ২১৭/১০ (রাহানে ৪৯, বিরাট ৪৪, জেমিসন ৫/৩১)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরসিবিতে (RCB) তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) সতীর্থ। চলতি বছরের এপ্রিলে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের ম্যাচ গুলিতেও বিরাটের অধিনায়কত্বেই খেলেছিলেন। তবে নেটে আবার বিরাটকে ডিউক বলে বোলিংও না করে তিনি শিরোনামেও এসেছিলেন। এই তিনি আর কেউ নন, কিউয়ি পেসার কাইল জেমিসন। সাউদাম্পটনে বৃষ্টিবিঘ্নিত ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (World Test Championship Final) এই জেমিসনের দৌলতেই প্রথম ইনিংসে ভারতকে ২১৭ রানেই অলআউট করে দিল নিউজিল্যান্ড (New Zealand)। আজিঙ্ক রাহানে বা বিরাট কোহলি লড়াই করলেও একাই পাঁচ উইকেট নিয়ে ফেললেন এই কিউয়ি বোলার।

বৃষ্টি কারণে ভেঙে প্রথম দিনের খেলা ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় দিনেও পুরো খেলা শেষ করা যায়নি। সেই তুলনায় তৃতীয় দিনে আবহাওয়া অনেকটাই পরিষ্কার। এদন নির্ধারিত সময়েই খেলা শুরু হয়। ৩ উইকেটে ১৪৬ রান থেকে খেলা শুরু করে ভারত। কিন্তু দিনের প্রথম কয়েক ওভারের মধ্যেই ফিরে যান ভারত অধিনায়ক বিরাট কোহলি (৪৪)। তাঁকে আউট করেন আরসিবি সতীর্থ জেমিসনই। যদিও ভারত অধিনায়ককে আউট করতেই সোশ্যাল মিডিয়ায় তাঁর ইনস্টাগ্রাম পোস্টে কুরুচিকর মন্তব্য করতে শুরু করে দেন কয়েকজন ভারতীয় সমর্থক। যা নিয়ে আবার বিতর্কও শুরু হয়।

[আরও পড়ুন: মিলখা সিংকে শ্রদ্ধা জানাতে নয়ডার স্টেডিয়ামে ফারহান আখতারের ছবি! নেটদুনিয়ায় নিন্দার ঝড়]

যদিও মাঠের বাইরে আক্রমণের শিকার হলেও বাইশ গজের লড়াইয়ে ভারতীয় ব্যাটসম্যানদের কার্যত বিব্রত করে দেন এই কিউয়ি বোলার। কোহলিকে আউট করার কয়েক ওভার পরে ঋষভ পন্থকেও ফেরান জেমিসনই। যদিও এক্ষেত্রে বেশিরভাগ দোষটাই বলা যেতে পারে পন্থের। অধিনায়ক আউট হয়ে গেলেও উলটোদিকে লড়াই চালাচ্ছিলেন সহ-অধিনায়ক আজিঙ্ক রাহানে। কিন্তু তিনিও অর্ধ-শতরান করার মুখেই আউট। ওয়াগনারের বলে ৪৯ রান করে লাথামকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রাহানে। এরপর লাঞ্চের আগেই অশ্বিনের (২২) উইকেট হারায় ভারত। তাঁকে আউট করেন টিম সাউদি। মধ্যাহ্নভোজের বিরতির পর অবশ্য পুরোটা জেমিসন ম্যাজিক। পরপর দু’বলে ফেরান ইশান্ত (৪) এবং বুমরাহকে (০)। শেষে বোল্টের বলে জাদেজা আউট হন ১৫ রান করে। সবমিলিয়ে ভারতের ইনিংস শেষ হল ৯২.১ ওভারে ২১৭ রানেই। ২২ ওভারে মাত্র ৩১ রান দিয়ে পাঁচ উইকেট জেমিসনের। অন্যদিকে, ওয়াগনর এবং বোল্ট দুটি ও সাউদি একটি উইকেট পান।

[আরও পড়ুন: WTC Final: খারাপ আলো বা বৃষ্টির জন্য ভেস্তে যেতে পারে তৃতীয় দিনের খেলাও?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement