BREAKING NEWS

১৪ শ্রাবণ  ১৪২৮  শনিবার ৩১ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মিলখা সিংকে শ্রদ্ধা জানাতে নয়ডার স্টেডিয়ামে ফারহান আখতারের ছবি! নেটদুনিয়ায় নিন্দার ঝড়

Published by: Abhisek Rakshit |    Posted: June 20, 2021 5:05 pm|    Updated: June 20, 2021 5:05 pm

Noida Stadium puts Farhan Akhtar's photo on board paying tribute to Milkha Singh, netizens ask to replace it | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংয়ের (Milkha Singh) প্রয়াণে শোকের ছায়া নেমেছে গোটা দেশে। শুধু অ্যাথলেটিক্স নয়, ক্রীড়াদুনিয়ার তাবড় তাবড় ব্যক্তিত্ব, দেশের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, বলিউড অভিনেতারাও শোকজ্ঞাপন করেছেন। চণ্ডিগড়েই রবিবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হয়েছে ‘উড়ন্ত শিখ’-এর। কিন্তু দেশের অন্যতম সেরা অ্যাথলিটকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়েই মারাত্মক ভুল করে ফেলল নয়ডা (Noida) প্রশাসন। মিলখা সিং নন, প্রয়াত অ্যাথলিটকে শ্রদ্ধা জানাতে গিয়ে তাঁর বায়োপিকে অভিনয় করা বলিউড অভিনেতা ফারহান আখতারের ছবি ব্যবহার করা হল নয়ডার একটি স্টেডিয়ামে। আর নেটদুনিয়ায় খবরটি প্রকাশ্যে আসতেই রীতিমতো বিতর্ক সৃষ্টি হয়েছে। অনেকেই আবার এই ঘটনায় যোগী প্রশাসনেরই সমালোচনা করতে শুরু করেছেন।

ক্রীড়াজগতের খ্যাতনামা ব্যক্তিদের নিয়ে ইতিমধ্যে অনেকগুলি বায়োপিক তৈরি হয়েছে। কয়েকবছর আগে ভারতের কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংকে নিয়েও একটি বায়োপিক তৈরি হয়। সেটিতে মিলখার ভূমিকায় অভিনয় করেছেন বলিউড অভিনেতা ফারহান। ‘উড়ন্ত শিখ’-এর চরিত্র ঠিকমতো ফুটিয়ে প্রচুর পরিশ্রমও করেন তিনি। সিনেমার পর্দায় দুরন্ত অভিনয়ও করেন ফারহান। দর্শকরা প্রশংসায় ভরিয়ে দেন তাঁকে। কিন্তু প্রয়াত কিংবদন্তি অ্যাথলিটকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে সেই ফারহান আখতারের ছবিই ব্যবহার করে ফেলল নয়ডার ওই স্টেডিয়াম কর্তৃপক্ষ। দেখা গিয়েছে, স্টেডিয়ামের আশপাশে লাগানো সমস্ত ছোট ছোট হোর্ডিংয়ে মিলখা সিংয়ের জায়গায় ফারহান আখতারের ছবি।

[আরও পড়ুন: Euro 2020: ভুরি ভুরি সুযোগ নষ্টের জের, দ্বিতীয় ম্যাচেও জয় অধরা স্পেনের]

বিষয়টি প্রথমে নজরে আসে অনিশা দত্ত নামে স্থানীয় এক সাংবাদিকের। তিনিই সেই হোর্ডিংয়ের একটি ছবি তুলে নয়ডা অথরিটির উদ্দেশে সেটি পোস্ট করেন। সঙ্গে লেখেন, “নয়ডা স্টেডিয়ামের পাশে দৌড়ানোর ট্র্যাকটির আশপাশে মিলখা সিংয়ের জায়গায় তাঁর বায়োপিকে অভিনয় করা ফারহান আখতারের ছবি লাগানো রয়েছে। নয়ডা অথরিটির কাছে অবিলম্বে এই ভুল শোধরানোর দাবি জানাচ্ছি।” এরপরই বিষয়টি নিয়ে উষ্মাপ্রকাশ করেন নেটিজেনরা। অনেকেই পোস্টারটি সরিয়ে দেওয়ার দাবিও জানান। কেউ কেউ আবার যোগী প্রশাসনকে তুলোধনা করতে থাকেন।

[আরও পড়ুন: কিংবদন্তি মিলখা সিংকে বিশেষ সম্মান পাঞ্জাব প্রশাসনের, আবেগঘন পোস্ট করলেন ছেলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement