BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কিংবদন্তি মিলখা সিংকে বিশেষ সম্মান পাঞ্জাব প্রশাসনের, আবেগঘন পোস্ট করলেন ছেলে

Published by: Sulaya Singha |    Posted: June 20, 2021 2:18 pm|    Updated: June 20, 2021 2:18 pm

Sports University in Patiala to have a chair after Legend Milkha Singh’s name | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona virus) থাবা দেশের সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়কে কেড়ে নিয়েছে। কোভিড পরবর্তী সমস্যার জেরে চিরঘুমে চলে গিয়েছেন কিংবদন্তি মিলখা সিং। সেই ফ্লায়িং শিখকেই বিশেষ সম্মান দিতে চলেছেন পাটিয়ালা স্পোর্টস বিশ্ববিদ্যালয়।

৮০টি প্রতিযোগিতার ৭৭টিতেই জয়ী মিলখা সিং (Milkha Singh)। এশিয়ান গেমস থেকে কমলওয়েল্থ গেমস- প্রতিটি ট্র্যাক অ্যান্ড ফিল্ডেই বিজয় ঝাণ্ডা উড়িয়েছেন তিনি। যদিও মাত্র ০.১ সেকেন্ডের জন্য রোম অলিম্পিকে পদক হাতছাড়া হওয়ার আক্ষেপ থেকে গিয়েছে চিরকাল। তবে প্রাণ বাজি রেখে দৌড়েই দেশকে ভালবেসে গিয়েছেন চিরকাল। গড়েছেন ইতিহাস। এহেন কিংবদন্তি তো অমর। দেশের গর্ব। আগামীর অনুপ্রেরণা। আর তাঁকে সম্মান জানাতেই এবার বিশেষ উদ্যোগ নিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দ সিং। শনিবার তিনি জানান, কিংবদন্তি মিলখা সিংয়ের সম্মানে তাঁর নামে পাটিয়ালার ক্রীড়া বিশ্ববিদ্যালয়ে একটি বিশেষ চেয়ার রাখা হবে।

[আরও পড়ুন: দুর্দান্ত লড়াই শেফালি-স্নেহাদের, ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ড্র করলেন ভারতের মেয়েরা]

পাঞ্জাবের পাশাপাশি ইন্দোরের দেবী অহিল্যা বিশ্ববিদ্যালয়ও (DAVV) মিলখা সিংকে বিশেষ শ্রদ্ধা জানাচ্ছে। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, সেখানকার সিন্থেটিক ট্র্যাক অ্যান্ড ফিল্ডের নামকরণ হবে ফ্লায়িং শিখের (Flying Sikh) নামে। পাশাপাশি ১০০মিটার x ৪০০ মিটারের রেসের ট্রফির নামও রাখা হবে কিংবদন্তির নামেই।

উল্লেখ্য, গত মাসেই করোনা আক্রান্ত হয়েছিলেন মিলখা। মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন স্ত্রী নির্মল কৌরও। পরে অবশ্য সুস্থও হয়ে উঠেছিলেন ৯১ বছরের উড়ন্ত শিখ। কিন্তু বাড়ি ফেরা হল না। স্ত্রীর প্রয়াণের পাঁচদিনের মধ্যেই ইহলোকে পাড়ি দেন তিনিও। বাবাকে হারিয়ে সোশ্যাল মিডিয়ায় আবেগঘন একটি পোস্ট করেন ছেলে জিভ মিলখা সিং (Jeev Milkha Singh)। লেখেন, বাবাকে হারিয়ে জীবনটা যেন আরও কঠিন হয়ে উঠল। কিন্তু নীরবেই তিনি সর্বদা পাশে থাকবেন।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Jeev Milkha Singh (@jeevmilkhasingh)

[আরও পড়ুন: Euro 2020: রোনাল্ডোর গোলেও হল না রক্ষা, জার্মানদের গতির কাছে আত্মসমর্পণ পর্তুগালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement