Advertisement
Advertisement
WPL:

চোটের ‘অজুহাতে’ বাদ ‘ফিট’ ক্রিকেটার, WPL শুরুর আগে বিরাট বিতর্কে আদানিদের দল

WPL-এও স্বজনপোষণের অভিযোগ!

WPL: Gujarat Giants announce injury replacement; cricketer claims she is fit | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:March 4, 2023 6:41 pm
  • Updated:March 4, 2023 7:48 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা আইপিএল অর্থাৎ WPL শুরুর ঠিক আগে বিরাট বিতর্ক। চোটের অভিযোগে ওয়েস্ট ইন্ডিজের এক ফিট ক্রিকেটারকে বাদ দেওয়ার অভিযোগ উঠল WPL ফ্র্যাঞ্চাইজি গুজরাট জায়ান্টসের (Gujarat Giants) বিরুদ্ধে। ঘটনাচক্রে এই গুজরাট জায়ান্টস আবার আদানিদের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি। যে সংস্থা এমনিই বেশ কিছুদিন ধরে বিতর্কে।  

শনিবার প্রথমবারের জন্য ভারতের মাটিতে আইপিএলের ধাঁচে মহিলাদের আলাদা মেগা টুর্নামেন্ট শুরু হচ্ছে। প্রথম ম্যাচে নামছে গুজরাট জায়ান্টস। তার ঠিক আগে গুজরাটের এই ফ্র্যাঞ্চাইজিটি বিতর্কে জড়িয়ে পড়ল। এদিন গুজরাট জায়ান্টসের পক্ষ থেকে জানানো হয়েছে তাঁদের সঙ্গে চুক্তিবদ্ধ ক্যারিবিয়ান তারকা দিনেন্দ্রা ডটিন চোট পেয়েছেন। এবং তাঁর বদলে দলে নেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার অল-রাউন্ডার কিম গার্থকে। এরপরই সোশ্যাল মিডিয়ায় দীনেন্দ্রার সুস্থতা কামনা করে একের পর এক বার্তা পাঠাতে থাকেন সমর্থকরা।

Advertisement

[আরও পড়ুন: মেঘালয়ে ‘খেলা’ শুরু! ৫ আসন নিয়েই সরকার গড়ার ‘ছক’ তৃণমূলের মুকুল সাংমার]

কিন্তু এদিন খেলা শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে রীতিমতো বোমা ফাটিয়ে দেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। তাঁর সাফ কথা, তিনি কোনও চোটই পাননি। সোশ্যাল মিডিয়ায় দীনেন্দ্রা বার্তা (Deanendra Dottin) দিয়েছেন,”সবার শুভেচ্ছা পেয়ে খুব ভাল লাগছে। কিন্তু আমি এখন কোনওভাবে চোটগ্রস্ত নই। তাই এই বার্তাগুলি বিরক্তিকর।” ক্যারিবিয়ান ক্রিকেটারের এই বার্তার পরই ক্রিকেট মহলে আলোচনা শুরু হয়ে যায়, তাহলে কি চোটকে অজুহাত করে ইচ্ছাকৃতভাবে চুক্তিবদ্ধ ক্রিকেটারকে বাদ দিল WPL ফ্র্যাঞ্চাইজি?

Advertisement

[আরও পড়ুন: জামিনের আবেদন খারিজ, গারদেই হোলি কাটবে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিসোদিয়ার]

সমর্থকদের একাংশের অনুমান, গুজরাট জায়ান্টসের অজি অধিনায়ক বেথ মুনি (Beth Moony) এবং অজি কোচ র‍্যাচেল হায়েস নিজেদের দেশের ক্রিকেটারকে সুযোগ দিতে চাইছিলেন, সেকারণেই সম্ভবত ক্যারিবিয়ান তারকাকে চোটের অজুহাতে ছেঁটে ফেলা হচ্ছে। এত বড় টুর্নামেন্টের আগে এই বিতর্ক টুর্নামেন্টের ভাবমূর্তিকে ধাক্কা দেবে বলেই মনে করছে ক্রিকেট মহল। সোশ্যাল মিডিয়ায় কাঠগড়ায় তোলা হচ্ছে বিসিসিআইকেও। গোটা ঘটনার তদন্তের দাবিও করেছেন কেউ কেউ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ