Advertisement
Advertisement
WPL

মুম্বইয়ের কাছে ধরাশায়ী গুজরাট! WPL-এ ফিরল আইপিএলের উদ্বোধনী ম্যাচের স্মৃতি

প্রথম ম্যাচেই ধরাশায়ী আদানিদের দল।

WPL: Mumbai Indians wins first match by huge margin | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:March 4, 2023 11:08 pm
  • Updated:March 4, 2023 11:11 pm

মুম্বই ইন্ডিয়ান্স: ২০৭-৫ (হরমনপ্রীত ৬৫, ম্যাথিউজ ৪৭)
গুজরাট জায়ান্টস: ৬৪-৯ (হেমলতা ২৯, মনিকা প্যাটেল ১০ )
মুম্বই ১৪৩ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওমেন’স প্রিমিয়ার লিগের (WPL) প্রথম ম্যাচ যেন ফিরিয়ে দিল দেড় দশক আগের আইপিএলের উদ্বোধনী ম্যাচের স্মৃতি। ২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী ম্যাচ যতটা একপেশে হয়েছিল, ২০২৩ সালে মহিলা আইপিএলের উদ্বোধনী ম্যাচটাও ততটাই একপেশে হল। বলা ভাল, তার চেয়েও বেশি একপেশে হল। সেবারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ১৪০ রানের ব্যবধানে হারিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। আর এবার গুজরাট জায়ান্টসকে ১৪৩ রানে হারাল মুম্বই ইন্ডিয়ান্স। সেবার ১৫৮ রানের অবিশ্বাস্য ইনিং খেলেছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। এবার ৩০ বলে ৬৫ রানের অনবদ্য ইনিংস খেললেন হরমনপ্রীত কৌর।

শনিবার মুম্বইয়ে WPL-এর প্রথম ম্যাচ থেকে অনেকেই টানটান লড়াই প্রত্যাশা করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত ডিওয়াই পাতিল স্টেডিয়ামের কয়েক হাজার দর্শককে টানটান ম্যাচ উপহার দিতে পারল না আদানি গোষ্ঠীর গুজরাট জায়ান্টস। হোম টিম মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কাছে একতরফাভাবে পরাস্ত হল তারা। প্রথম ম্যাচে মুম্বই যে ব্যবধানে জিতল সেটা মেয়েদের ক্রিকেটে রেকর্ড।

Advertisement

[আরও পড়ুন: চল্লিশের বেশি ধর্ষণ, ‘সিরিয়াল রেপিস্ট’ আক্কু যাদবকে আদালত কক্ষেই পিটিয়ে মারে নির্যাতিতারা!]

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৭ রানে করে মুম্বই। ওপেনার হ্যালি ম্যাথিউজ করেন ৩১ বলে ৪৭ রান। ২৪ বলে ৪৫ রান করেন আমেলিয়া কের (Amelia Kerr)। তবে মুম্বইয়ের হয়ে এদিন শো স্টপার হলেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। মাত্র ৩০ বলে ৬৫ রান করেন তিনি। সব মিলিয়ে ১৪টি বাউন্ডারি মারেন হরমন। তাঁর ঝড়ো ইনিংসে ভর করেই নির্ধারিত ২০ ওভারে ২০৭ রান করে মুম্বই।

Advertisement

[আরও পড়ুন: ‘সতর্ক হোক তৃণমূল, নইলে গোটা বাংলা সাগরদিঘি হবে’, সাবধানবাণী ত্বহা সিদ্দিকির]

মহিলা ক্রিকেটে ২০৮ রানের টার্গেট কার্যত পাহাড়প্রমাণ। আর সেই বিশাল রানের চাপ সামাল দিতে পারল না গুজরাট (Gujarat Giants)। শুরু থেকেই একের পর এক উইকেট পড়তে থাকল। একটা সময় মাত্র ২৩ রানে ৭ উইকেট পড়ে যায় গুজরাটের। গোঁদের উপর বিষফোঁড়া হয় অধিনায়ক মুনির চোট। শেষদিকে খানিকটা প্রতিরোধের চেষ্টা করেন হেমলথা। ২৯ রান করেন তিনি। তবে তাতেও বিশেষ লাভ হয়নি। গুজরাটের ইনিংস শেষ হয় ৬৮ রানে। মুম্বই জেতে ১৪৩ রানে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ