BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শুরুতেই কাটা গেল ২ পয়েন্ট! World Test Championship-এ ধাক্কা ভারত ও ইংল্যান্ডের

Published by: Subhajit Mandal |    Posted: August 11, 2021 6:33 pm|    Updated: August 11, 2021 6:44 pm

WTC: England and India docked two WTC points apiece for slow over rate | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) দ্বিতীয় সংস্করণের শুরুতেই ধাক্কা খেল ভারত এবং ইংল্যান্ড। নটিংহ্যামে চলতি সিরিজের প্রথম ম্যাচ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণ (2021-23) শুরু হয়েছে। কিন্তু মেগা টুর্নামেন্টের শুরুতেই ধাক্কা খেতে হল টিম কোহলি এবং টিম জো রুটকে। স্লো ওভাররেটের জন্য দুই দলেরই ২ পয়েন্ট করে কেটে নিল আইসিসি (ICC)।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণের শুরুতেই পয়েন্টের সিস্টেম বদলেছে। নয়া নিয়ম অনুযায়ী, কোনও টিম একটি টেস্ট জিতলে ১২ পয়েন্ট পাবে। ড্র করলে দু’দলই পাবে ৪ পয়েন্ট করে। আর ম্যাচ টাই হলে দুই দলের ঝুলিতে যাবে ৬ পয়েন্ট। ম্যাচ হারলে কোনও পয়েন্ট পাওয়া যাবে না। নটিংহ্যামে ভারত-ইংল্যান্ড (England) বৃষ্টিবিঘ্নিত ম্যাচ ড্র হয়েছে। নয়া নিয়ম অনুযায়ী এই ম্যাচ থেকে ৪ পয়েন্ট করে পাওয়ার কথা দুই দলেরই। কিন্তু ভারত এবং ইংল্যান্ড দু’দলই এই ম্যাচ থেকে পাবে মাত্র ২ পয়েন্ট করে।

[আরও পড়ুন: T-20 World Cup-এর পরই বিরাটদের দায়িত্ব ছাড়বেন Ravi Shastri!]

কারণটা কী? আসলে নটিংহ্যাম টেস্টে দুই দলই নিয়মের তুলনায় কম ওভার রেটে বল করেছে। আসলে নটিংহ্যামে দুই দলই মূলত পেসারদের হাতিয়ার করে নেমেছিল। দুই দলের মধ্যেই একমাত্র স্বীকৃত স্পিনার হিসাবে খেলেছেন শুধু রবীন্দ্র জাদেজা। যিনি কিনা ২৫০.২ ওভারের মধ্যে মাত্র ১৬ ওভার বল করেছেন। যার ফলে দু’দলেরই ওভার রেট প্রত্যাশার তুলনায় অনেকটাই স্লো ছিল। শাস্তি হিসাবে ICC দু’দলের টেস্ট চ্যাম্পিয়নশিপে ২ পয়েন্ট করে কেটে নিয়েছে। সেই সঙ্গে দুই দলের ক্রিকেটারদের ৪০ শতাংশ করে ম্যাচ ফিও কেটে নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: টেস্টে দুরন্ত বোলিংয়ের সৌজন্যে র‍্যাঙ্কিংয়ের প্রথম দশে Jasprit Bumrah, অবনতি কোহলির]

এদিকে, দ্বিতীয় টেস্টের আগে দুই শিবিরে আরও একটি করে খারাপ খবর রয়েছে। চোটের জন্য দ্বিতীয় টেস্টে অনিশ্চিত হয়ে পড়েছেন শার্দূল ঠাকুর এবং স্টুয়ার্ট ব্রড।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে