BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শতাব্দীর সেরা বল! ইয়াসির শাহের ডেলিভারি দেখে জোর চর্চা নেটদুনিয়ায়

Published by: Anwesha Adhikary |    Posted: July 19, 2022 10:00 am|    Updated: August 22, 2022 3:54 pm

Yasir Shah delivers magic ball, netizens talks as the ball of the century | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাইক গ্যাটিংকে বোকা বানিয়ে বোল্ড করেছিলেন শেন ওয়ার্ন (Shane Warne)। লেগস্টাম্পে বল পড়ে তা মারাত্মক বাঁক নিয়ে গ্যাটিংয়ের অফস্টাম্প নাড়িয়ে দিয়েছিল ওয়ার্নের সেই বিষ মাখানো ঘূর্ণি। গ্যাটিং তো বটেই, ওয়ার্নের হাত থেকে বেরনো সেই ডেলিভারির টার্ন বুঝতে পারেননি আম্পায়ারও। মাঠ ছেড়ে বেরনোর সময়েও গ্যাটিং বিশ্বাস করতে পারছিলেন না, বল ছাড়তে গিয়ে কী করে তার উইকেটটাই নড়ে গেল। ১৯৯৩ সালের অ্যাশেজের সেই ডেলিভারিকে শতাব্দীর সেরা বল (Ball of the Century) হিসাবে আখ্যা দিয়েছেন বিশেষজ্ঞ থেকে ক্রিকেটপ্রেমী সকলেই। গ্যাটিং বল হিসেবেও তা পরিচিত। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে পাকিস্তানের টেস্ট সিরিজে ফের ফিরে এল সেই ‘অমর ডেলিভারি’। পাকিস্তানি লেগস্পিনার ইয়াসির শাহ (Yasir Shah) ওয়ার্নের মতোই বোল্ড করেন শ্রীলঙ্কার ডানহাতি ব্যাটার কুশল মেন্ডিসকে। ২৯ বছর আগের সেই ঘটনার স্মৃতি গলে ফিরিয়ে আনলেন ইয়াসির। ৭৬ রানে ব্যাট করছিলেন মেন্ডিস। সেই সময় বল করতে আসেন ইয়াসির। তার পরই পাক স্পিনারের সেই ম্যাজিক ডেলিভারি। কুশলের স্টাম্প নড়ে যাওয়া দেখে নেটিজেনদের মধ্যে দু’টি ডেলিভারি নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। ইয়াসিরের ডেলিভারিকেও শতাব্দীর সেরা ডেলিভারি বলা যায় কিনা, সেই চর্চা চলছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। 

[আরও পড়ুন: বাংলা দলের দায়িত্ব নিতে চলেছেন লক্ষ্মীরতন, বোলিং কোচ হতে আগ্রহী অশোক দিন্দা]

ইয়াসিরের এহেন ডেলিভারি দেখার পরে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফ থেকে টুইট করে লেখা হয়, “শতাব্দীর সেরা বলের তকমা পাওয়ার দাবিদার?” সঙ্গে ওয়ার্নের ডেলিভারির ভিডিও পোস্ট করা হয়। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়েছে, “মাত্র ২৯ বছর কেটেছে। কিন্তু তার মধ্যেই কি ফের শতাব্দীর সেরা বলের দাবিদার এসে গিয়েছে?”

শ্রীলঙ্কার (Pakistan vs Sri Lanka) বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দ্বীপরাষ্ট্রে গিয়েছে পাকিস্তান। প্রথম টেস্টের তৃতীয় দিনেই কুশল মেন্ডিসকে আউট করে আলোচনার কেন্দ্রে উঠে এসেছেন ইয়াসির। তবে মাঠে বেহাল দশা পাকিস্তানের। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ২২২ রানের জবাবে ২১৮ রানে গুটিয়ে যায় পাক ব্যাটিং। দ্বিতীয় ইনিংসে অনবদ্য ব্যাটিং করেন শ্রীলঙ্কার ব্যাটাররা। আপাতত ৩৩৩ রানে এগিয়ে রয়েছে তারা।

[আরও পড়ুন: ‘ওকে ২০ মিনিটের জন্য পেলেই সাহায্য করতে পারি’, বিরাটকে ফর্মে ফেরাতে মরিয়া গাভাসকর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে