BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভক্তদের জন্য সুখবর, অবসরের পরেও ব্যাট হাতে দেখা যেতে পারে যুবিকে

Published by: Subhajit Mandal |    Posted: June 11, 2019 5:17 pm|    Updated: June 11, 2019 5:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন যুবরাজ। জানিয়ে দিয়েছেন এবার কাজ করতে চান ক্যানসার আক্রান্তদের জন্য। তাই, আইপিএলেও আর ব্যাট হাতে নামতে দেখা যাবে না যুবিকে। স্বভাবতই দেশজুড়ে যুবরাজের ভক্তরা হতাশ হয়েছেন। প্রিয় তারকাকে আর কখনও ছক্কা হাঁকাতে না দেখার বেদনাটা যে ক্রিকেট সমর্থকদের গ্রাস করছে তা বোঝা যাচ্ছে সোশ্যাল মিডিয়ার দিকে চোখ রাখলেই। কিন্তু, এর মধ্যেও কিছুটা হলেও সুখবর রয়েছে যুবরাজের ভক্তদের জন্য।

[আরও পড়ুন: বিশ্বকাপে বড় ধাক্কা ভারতের, চোটের জন্য ৩ সপ্তাহ মাঠের বাইরে ধাওয়ান]

শোনা যাচ্ছে, বিশ্বকাপের মধ্যে যুবরাজের হঠাৎ অবসরের কারণ বাণিজ্যিক। বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলতে চান যুবি, সেকারণেই আচমকা অবসরের সিদ্ধান্ত। যাতে ভারতীয় বোর্ডের ‘কারেন্ট রেজিস্টার্ড প্লেয়ার’ তালিকার বাইরে চলে যেতে পারেন। বিশ্বকাপের ঠিক পরপর দুটো বড় বিদেশি টি-টোয়েন্টি লিগ রয়েছে। একটা কানাডায়। কানাডিয়ান প্রিমিয়ার লিগ শুরু ২৫ জুলাই। তারপর আগস্ট মাসের শুরুতে ইউরো লিগ। খেলা হবে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসে। বিশ্বের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা সেখানে খেলবেন। শোনা যাচ্ছে, এই লিগ দুটো খেলতে চেয়ে যুবরাজ আবেদন করেছিলেন ভারতীয় বোর্ডের কাছে। সেই আবেদন প্রত্যাখ্যাত হয়েছে।

[আরও পড়ুন: আরও ভাল বিদায় প্রাপ্য ছিল! যুবরাজকে সেলাম প্রাক্তনীদের]

ভারতীয় বোর্ড তার রেজিস্টার্ড কোনও প্লেয়ারকে বিদেশে খেলার অনুমতি দেয় না। যুবরাজকেও দেয়নি। যুবরাজ এ বছর আইপিএল খেলেছেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। বিদেশে ভাড়াটে লিগ খেলতে যাওয়া মানে আইপিএল খেলা তাঁর আর হবে না। কিন্তু সে তো এমআই চ্যাম্পিয়ন হলেও এমনিতেও বেশি ম্যাচ পাননি। আইপিএল নয় না-ই বা খেললেন। কিন্তু বিদেশে মোটা টাকার টি-টোয়েন্টি লিগের দরজা তাঁর জন্য খুলে গেল। ইউরো লিগের উদ্বোধন করতে সপ্তাহ দু’য়েক আগে গিয়েছিলেন দিলীপ বেঙ্গসরকর ও ওয়াসিম আক্রম। সোমবার বেঙ্গসরকর বললেন, “আয়ারল্যান্ডে ইউরো লিগ ঘিরে উৎসাহ দেখে আমিও অবাক হয়ে গিয়েছি। আমার মনে হয় টুর্নামেন্টটা জমে যাবে।” যুবরাজের হঠাৎ অবসর কি এই দুটো লিগে খেলার কারণে? বেঙ্গসরকর বলেন, “আমিও তাই শুনেছি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement