২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নস্টালজিয়াকে সঙ্গী করে ট্রেনে চেপেই শহরে এলেন মাহি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 22, 2017 8:17 am|    Updated: February 22, 2017 10:14 am

Dhoni Back to Basics: Travels in Train with Jarkhand Ranji Team

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিকড়ের টানে ফের একবার। আবার বছর ১৩ পরে। সেই ট্রেন সফর। সেই নস্টালজিয়া। সেই ভাললাগা। সাফল্যের শিখরে পৌঁছেছেন বহুদিন আগেই। কিন্তু অতীতকে ভোলা বড় দায়। তাই তো আবার সেই স্মৃতির সরণি বেয়ে হাঁটতেই হয়। এমনটাই করলেন ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি। যে মাহি একদিন খড়গপুর থেকে ট্রেনে করেই নিজের স্বপ্নগুলোকে বাঁচাতে রাঁচি ফিরে গিয়েছিল। সেই মাহিই আবার বছর ১৩ পরে ট্রেনে করেই এলেন কলকাতায়। ফের একবার নিজের দলকে নেতৃত্ব দিতে। তবে টিম ইন্ডিয়াকে নয়, যে আঁতুর থেকে একদিন দেশের জার্সিতে খেলার স্বপ্ন দেখেছিলেন সেই ঝাড়খণ্ডের। বিজয় হাজারে ট্রফিতে কর্নাটকের বিরুদ্ধে রাজ্যকে নেতৃত্ব দিতে বুধবার ট্রেনে চেপেই রঞ্জি সতীর্থদের সঙ্গে শহরে এলেন ধোনি। সঙ্গে নিয়ে এলেন অনেক স্মৃতি।

A post shared by @mahi7781 on

এদিন সকাল সাতটায় হাওড়া স্টেশনের ১৭ নম্বর প্ল্যাটফর্মে যখন হাতিয়া এক্সপ্রেস থেকে তিনি নামলেন তখন সবে ঘুম ভেঙেছে শহরের। প্ল্যাটফর্মের ইতিউতি তখন জনা কয়েক কৌতূহলী চোখ। ক্যাপ্টেন কুল ট্রেন থেকে নামবেন তা ভাবতেও পারেননি সাধারণ মানুষ।

এসি ফার্স্ট ক্লাসের এ১ কোচ থেকে যখন তিনি প্ল্যাটফর্মে পা রাখলেন, তখনও অনেকে বিশ্বাস করতে পারছিলেন না। ঠিক দেখছি, তো? এতো মাহি! তখনও ঘোরে বিভোর অবাক কিছু দৃষ্টি। সম্প্রতি, আইপিএলের ফ্রাঞ্চাইজি টিম রাইজিং পুণে সুপারজায়ান্টস অধিনায়ক পদ থেকে তাঁকে সরিয়ে দিয়েছে। তাঁর জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন স্টিভ স্মিথ। সেই বিষয়ে প্রশ্ন করা হলে মুখে একটা হাসি খেলে গেল ৩৬ বর্ষীয় প্রাক্তন ভারত অধিনায়কের। দুটি বিশ্বকাপজয়ী অধিনায়কের সোজা সাপটা উত্তর, ‘জীবনটা তিন ঘণ্টার সিনেমা নয়। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি ও আইপিএলে আমাকে অনেক কিছু প্রমাণ করার আছে।’ সত্যি যাঁর জীবনযাত্রা নিয়ে বায়োপিক হয়েছে এমন উত্তরপ তাঁর মুখেই সাজায়। পুণে ফ্রাঞ্চাইজি শুনতে পেল কি?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে