১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে নিজেকে বেশি নিরাপদ মনে হয়, জানালেন পাকিস্তানি ফ্যান ‘চাচা শিকাগো’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 30, 2017 10:48 am|    Updated: May 30, 2017 10:48 am

Die Hard Pak fan 'Chacha Chicago' shifts allegiance, supports Team India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-পাকিস্তান ম্যাচ ম্যানেই একদিকের গ্যালারিতে সুধীর গৌতম অন্যদিকে, পাকিস্তানের ‘চাচা শিকাগো’ মহম্মদ বসির। দু’জনেই সবসময় নিজের নিজের দেশকে সমর্থন জানাতে থাকেন। কিন্তু এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে আর পাকিস্তানের উপর ভরসা নেই ‘চাচা শিকাগো’-র। বরং তাঁর কাছে ভারত-পাক ম্যাচ এবং টুর্নামেন্ট জেতার অন্যতম দাবিদার বিরাট কোহলি অ্যান্ড কোং। পাশাপাশি জানান, ভারতে তিনি বেশি ভালবাসা পেয়েছেন এবং পাকিস্তানের থেকে এখানেই বেশি নিরাপদ মনে করেন।

[বাবরি ধ্বংস মামলায় জামিন পেলেন আদবানী, জোশীরা]

২০১১ সালের পর থেকে গত ছ’বছরে প্রত্যেকটি ভারত-পাকিস্তান মহারণের সাক্ষী থেকেছেন পাকিস্তান বংশোদ্ভূত মহম্মদ বসির। কিন্তু এবার পরিবারের সঙ্গে মক্কা যাওয়ার জন্য থাকতে পারছেন না বার্মিহাংমে। তবে তাঁর মন পড়ে থাকবে এই ম্যাচেই। এমনটাই জানিয়েছেন তিনি। কে জিতবে এবারের মহারণ? এই প্রশ্নের উত্তরে ‘চাচা শিকাগো’-র ভোট কিন্তু বিরাট কোহলিদের দিকেই। প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভক্ত জানালেন, ‘এখন আর ভারত-পাকিস্তানের মধ্যে কোনও মোকাবিলা নেই। ভারত পাকিস্তানের থেকে অনেকটাই এগিয়ে গিয়েছে। আমি পাকিস্তানকে ভালবাসি। কিন্তু এখন ভারতকে তার থেকেও বেশি ভালবাসি। আগে চাইতাম পাকিস্তান জিতুক, কিন্তু এখন সেটা পাল্টে গিয়েছে। চাই ভারত জিতুক। ২০১১ সালে মোহালি থেকে আমি ভারত-পাকিস্তান ম্যাচ দেখা শুরু করেছি। ওখানে যে পরিমাণ ভালবাসা পেয়েছি, তা এককথায় অতুলনীয়। আমি প্রত্যেক বছর ভারতে যাই। কিন্তু সেই তুলনায় পাকিস্তানে কম যাই। ভারতেই নিজেকে বেশি নিরাপদ বলে মনে হয়।’ এর সঙ্গেই দু’দলের খেলোয়াড়দের প্রসঙ্গে তিনি বলেন, ‘একদিকে ধোনি, কোহলি, যুবরাজের মতো খেলোয়াড়। অন্যদিকে, পাকিস্তানের দলে কোনও বড় খেলোয়াড় নেই। জাভেদ মিঁয়াদাদ, ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনিসদের সময়ে পাকিস্তান দল দুর্দান্ত ছিল। কিন্তু দলের অনেকের নামই জানিনা। আশা করি ভারত সহজেই জিতবে।’

[কপিলের শো বন্ধ হতে দিলেন না সলমন খান]

মাঝেমধ্যেই ধোনির কাছ থেকে ম্যাচের টিকিটও উপহার পেয়েছেন বর্তমানে আমেরিকার শিকাগোনিবাসী মহম্মদ বসির। কিন্তু এবার খেলা দেখতে পারবেন না ভেবে কিছুটা হলেও মন খারাপ তাঁর। জানালেন, আগে থেকেই রমজান মাসে পরিবারের সঙ্গে মক্কা আসার কথা পাকা ছিল, তাই এবারের ভারত-পাক মহারণে থাকতে পারেননি। তাঁর দীর্ঘদিনের খেলা দেখার সঙ্গী সুধীর গৌতম ফোন করলেও নিজের থাকতে না পারার কথাটি সুধীরকে জানিয়েছেন বসির। তবে চাচা শিকাগো আশাবাদী যতই দুবাইতে ফুটবল নিয়ে মাতামাতি থাকুক, প্রয়োজনে ইন্টারনেটেই ভারত-পাক ম্যাচ দেখবেন।

[দেশে ধর্ষণের সমস্যার নয়া সমাধান বাতলালেন অক্ষয় কুমার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে