BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চ্যাম্পিয়নশিপে টিকে থাকার লড়াই, আজ জিতবই বলছেন আলেজান্দ্রো

Published by: Subhamay Mandal |    Posted: February 28, 2019 11:32 am|    Updated: February 28, 2019 11:32 am

East Bengal to face Real Kashmir

স্টাফ রিপোর্টার: জবি জাস্টিনকে শহরে রেখেই রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে খেলতে দিল্লি গেল ইস্টবেঙ্গল। লিগের গুরুত্বপূর্ণ ম্যাচটি আম্বেদকর স্টেডিয়ামের বদলে হবে নেহরু স্টেডিয়ামে।

বুধবার দু’দফায় দিল্লি গেলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলন করতে সকালের বিমানে যান আলেজান্দ্রো। বিকেলে ফুটবলাররা। আই লিগে এখন অদ্ভুত পরিস্থিতির মধ্যে ইস্টবেঙ্গল। একেবারে যে আই লিগ থেকে বাইরে চলে গিয়েছে, সরকারি ভাবে সেটা বলা যাচ্ছে না। জিতলেও লিগ হাতে আসবে, এমন নয়। তাই রিয়েল কাশ্মীরকে হারালেও চেন্নাইয়ের দিকে তাকিয়ে থাকতে হবে ইস্টবেঙ্গলকে।

দিল্লিতে সাংবাদিক সম্মেলনে ইস্টবেঙ্গল কোচ বলেন, “ম্যাচটা কাশ্মীরের বদলে দিল্লি হয়ে ভালই হয়েছে। এখানে ম্যাচটা খেলার জন্য শুধু মনোসংযোগ করা যাবে।” বোঝা গেল, তিনি কী বলতে চাইছেন। অনেক সময় কথা না বলেও অনেক কিছু বোঝানো যায়। আলেজান্দ্রো সেটাই করলেন। আই লিগে কঠিন অবস্থার মধ্যে লাল-হলুদ। তার উপর ফেডারেশন থেকে শোকজ হওয়ায় দলের সঙ্গে যাননি জবি জাস্টিন। দলে তাঁর প্রয়োজনীয়তার কথা জানিয়ে আলেজান্দ্রো বলেন, “জবিকে যে শাস্তি দেওয়া হয়েছে, তা সমর্থন করি। কিন্তু এটাও ঠিক রেফারির উচিত ছিল ব্যাপারটা সঙ্গে সঙ্গে দেখা। যে মুহূর্তে ঘটনাটা ঘটেছে, তখন ব্যবস্থা নিলে ভাল করতেন। জবি না থাকায় আমরা অসুবিধা মধ্যে পড়লাম।”

[ময়দানের বর্ণময় অধ্যায়ের অবসান, ফুটবলকে বিদায় জানাচ্ছেন মেহতাব]

আই লিগের এই অবস্থানে ইস্টবেঙ্গলের চ্যাম্পিয়ন হওয়ার আশা আছে? ইস্টবেঙ্গল কোচ আশার বানী শুনিয়ে বললেন, “ না থাকলে খেলব কেন? কাজটা কঠিন। তবে আমি শেষ দেখতে চাই। চেন্নাই অনেকটা এগিয়ে। কিন্তু ফুটবলে অনেক কিছু হয়। সেটা ভুলব কীভাবে?” একটা সময় পর্যন্ত ইস্টবেঙ্গল কোচ বলতেন, লিগে রিয়েল কাশ্মীর তাঁর দেখা কঠিনতম প্রতিপক্ষ। সেই দল প্রসঙ্গে এদিন তিনি বললেন, “ম্যাচটা বড় মাঠে হওয়ায় ভালই হয়েছে। এই ম্যাচে আমরাই জিতব।”

রিয়েল কাশ্মীর কোচ ডেভিড রবার্টসন হতাশ ম্যাচটা কাশ্মীরে না হওয়ায়। নিজেদের ঘরের মাঠে খেলার সুবিধে পাওয়ার থেকে তাঁর কাছে মন খারাপের কারণ, সমর্থকদের সামনে খেলতে পারছেন না বলে। বলছিলেন, “কত মানুষ রোজ খেলা দেখতে আসত। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচটা নিয়ে ওদের আগ্রহ ছিল। ম্যাচটা মাঠে বসে দেখতে পাবে না বলে শ্রীনগরে আমাদের সমর্থকদের জন্য খারাপ লাগছে।” আই লিগ চ্যাম্পিয়নশিপ লড়াইয়ে সামান্য হলেও আছেন তারা। আলেজান্দ্রোকে সমর্থন করে তিনি বলেন, “চেন্নাইয়ের সামনে লিগ জেতার সুযোগ বেশি। তবে আমরা আশা ছাড়ছি না। শেষ পর্যন্ত দেখা যাক না কী হয়।”

[থুতু ছিটিয়ে আই লিগের বাইরে জবি জাস্টিন, বিপাকে ইস্টবেঙ্গল]

 

ছবি: শংকর নাগ দাস

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে