২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাইজারকে হারিয়ে জুনিয়র বিশ্বকাপের শেষ ষোলোয় ব্রাজিল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 13, 2017 4:19 pm|    Updated: October 13, 2017 4:21 pm

Fifa u17 WC: Brazil beats Niger by 2-0

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘানার কাছে পরাস্ত হয়ে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আয়োজক দেশ ভারত। তবে ফুটবলপ্রেমীদের উৎসাহে কোনও ভাটা পড়েনি। শুক্রবার গোয়া ও কোচিতে কোনও অঘটন ঘটেনি। নাইজারকে হারিয়ে গ্রুপ শীর্ষ থেকে শেষ ষোলোয় পৌঁছে গেল ব্রাজিল। এদিকে গিনিকে মাটি ধরিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করে নিল জার্মানি।

এতকাল ফুটবল বিশ্বকাপ মানেই ব্রাজিল বা আর্জেন্টিনাকে ভারতীয় ফুটবলপ্রেমীদের সমর্থন। ভারতীয়রা বিদায় নেওয়ায় স্বাভাবিকভাবেই জুনিয়র বিশ্বকাপে ফের সেদিকেই ঝুঁকছেন দর্শকরা। আর যে টুর্নামেন্টে আর্জেন্টিনা নেই, সেখানে স্বাভাবিকভাবেই ফেভরিটের তালিকায় উঠে এসেছে পেলের দেশের খুদেরা। গ্রুপ পর্যায়ের তিনটি ম্যাচের তিনটিতেই জয়ী ব্রাজিল। এদিন গোয়ায় নাইজারকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নের মতোই শেষ ষোলোর টিকিট পাকা করল পাওলিনহোরা। প্রতিটি ম্যাচের মতো এদিনও নজর কাড়ল লিনকন। একটি গোল তার। অন্যটি ব্রেনারের।

এদিকে তুলনামূলক কম শক্তিশালী ইরানের কাছে হেরে মাথা হেঁট হয়েছিল জার্মানির। কিন্তু এদিন স্বমহিমায় ধরা দিল জার্মান খুদেরা। অধিনায়ক জ্যান-ফিতে আর্প গোটা ম্যাচে দাপট দেখাল। একটি গোল করল, করালো আর একটি। প্রথমার্ধে আর্পের গোলের অবশ্য সৌমাহের গোলে সমতায় ফেলে গিনি। কিন্তু সেখানেই শেষ। এরপর আর জার্মান আক্রমণ প্রতিহত করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ায় কুন। ম্যাচ শেষের ইনজুরি টাইমে যখন গ্যালারি ছাড়তে শুরু করে দিয়েছেন দর্শকরা, তখন পেনাল্টি থেকে সেটিনের গোল জার্মানিকে আরও বড় ব্যবধানে জিততে সাহায্য করল। আর এই ৩-১ জয়ের সুবাদেই গ্রুপে দ্বিতীয় স্থানে (প্রথম ইরান) থেকে শেষ ষোলোয় পৌঁছল তারা। তাদের পরবর্তী প্রতিপক্ষ কলম্বিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে