২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। চলতি মাসের শেষেই ঢাকে কাঠি পড়তে চলেছে আই লিগের। ১৩তম হিরো আই লিগের সূচনা হল বৃহস্পতিবার একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে। ৩০ নভেম্বর আইজল এফসির সঙ্গে চারবারের চ্যাম্পিয়ন মোহনবাগানের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। আইজলের রাজীব গান্ধী স্টেডিয়ামে হবে সেই ম্যাচ। এবার লিগে নয়া সংযোজন পাঞ্জাব এফসি ও মণিপুরের ক্লাব ট্রাউ এফসি। নেরোকা এফসির পর ইম্ফল থেকে আরও এক ক্লাব আই লিগে প্রিমিয়ার ডিভিশনে খেলার সুযোগ পেল।

এদিন সর্বভারতী ফুটবল ফেডারেশনের সভাপতি প্রফুল্ল প্যাটেল সূচনা করেন ১৩তম আই লিগের। তিনি জানান, মণিপুরের ক্লাব ট্রাউ এফসি এবার লিগে খেলার সুযোগ পাওয়ায় তিনি খুবই আনন্দিত। উত্তর-পূর্ব ভারতে ফুটবলের প্রসারের জন্য যা খুবই উল্লেখযোগ্য বলে জানিয়েছেন প্যাটেল। ফেডারেশনের সচিব কুশল দাস জানিয়েছেন, এবার আই লিগের ত্রয়োদশ সংস্করণে দেশের সাত রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চল থেকে মোট ১১টি দল প্রিমিয়ার ডিভিশনে খেলবে। প্রত্যেক দলকে তিনি টুর্নামেন্টের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

[আরও পড়ুন: আশা জাগিয়েও ব্যর্থ সুনীলরা, ওমানের কাছে ফের হার ভারতের]

আসুন দেখে নেওয়া যাক এবছর কোন কোন দল খেলছে আই লিগ-
১- গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি (তামিলনাড়ু)
২- পাঞ্জাব এফসি (পাঞ্জাব)
৩- আইজল এফসি (মিজোরাম)
৪- নেরোকা এফসি (মণিপুর)
৫- ট্রাউ এফসি (মণিপুর)
৬- মোহনবাগান
৭- ইস্টবেঙ্গল
৮- গোকুলাম কেরালা এফসি (কেরল)
৯- চার্চিল ব্রাদার্স (গোয়া)
১০- ইন্ডিয়ান অ্যারোজ
১১- রিয়েল কাশ্মীর (জম্মু ও কাশ্মীর)

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং