BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

আশা জাগিয়েও ব্যর্থ সুনীলরা, ওমানের কাছে ফের হার ভারতের

Published by: Subhamay Mandal |    Posted: November 19, 2019 10:27 pm|    Updated: November 19, 2019 10:28 pm

An Images

ওমান- ১ (মোহসেন)
ভারত- ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের পরের রাউন্ডে যেতে হলে জিততেই হত। কিন্তু মঙ্গলবার রাতে শত চেষ্টাতেও কাঙ্খিত জয় এল না ঝুলিতে। গুয়াহাটিতে ঘরের মাঠে হারের বদলা নিতে পারলেন না সুনীলরা। মাসকটে ওমানের কাছে হেরে গেল ভারত। খেলার ফল ওমানে পক্ষে ১-০। সেইসঙ্গে আরব সাগরে সলিল সমাধি হল ভারতের বিশ্বকাপ ফুটবলে যোগ্যতা অর্জনের স্বপ্নের। এই হারের ফলে কার্যত গ্রুপ পর্যায় থেকে ছিটকে গেল ব্লু টাইগাররা। অন্যদিকে পরের পর্বে যাওয়ার দোরগোড়ায় পৌঁছে গেল ওমান।

ঘরের মাঠে এই ওমানের বিরুদ্ধে এগিয়ে থেকেও শেষপর্যন্ত হারতে হয়েছিল সুনীল ছেত্রীদের। তারপর ফিফা ক্রমপর্যায়ে অনেক পিছনে থাকা বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ড্র করে আরও বিপাকে পড়ে ভারত। এদিন মরণবাঁচন ম্যাচ ছিল ভারতের। আজ জয়ের স্বপ্ন দেখছিলেন কোচ ইগর স্টিমাচ। তাঁর আশায় জল ঢেলে দিচ্ছিল ওমান ম্যাচের শুরুতেই। সাত মিনিটের মাথায় পেনাল্টি পায় তারা। কিন্তু মোহসেন পেনাল্টি থেকে গোল করার সুযোগ নষ্ট করায় আশা জিইয়ে ছিল ভারতের। কিন্তু প্রথমার্ধেই চোটের জন্য মাঠের বাইরে চলে যেতে হয় মিডফিল্ডের ভরসা প্রণয় হালদারকে।

সেইসময়ই গোল হজম করে ইগর স্টিমাচের দল। গোলদাতা সেই মোহসেন। এরপর ডিফেন্সে আরও ধাক্কা খায় ভারত। চোটের জন্য মাঠের বাইরে চলে যান নির্ভরযোগ্য ডিফেন্ডার আদিল খানও। বিরতির পর ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করেন সুনীলরা। কিন্তু কিছুতেই গোলমুখ খুলতে পারেননি তাঁরা। তবে চেষ্টায় কোনও খামতি রাখেনি ভারত। এদিনও অতিরিক্ত সুনীল নির্ভরতা চোখে পড়ল ভারতের খেলায়। সবমিলিয়ে ইগর স্টিমাচ জমানায় এখনও সেই অর্থে সাফল্য অধরা ভারতের। আর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে বারবার হতাশাই সম্বল হয়েছে তাদের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement