৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঘোষিত হল আই লিগের সূচি, জেনে নিন জোড়া ডার্বির দিনক্ষণ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 14, 2017 9:15 am|    Updated: September 24, 2019 2:35 pm

2017-18 I League fixtures announced, Derby dates released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ কয়েক সপ্তাহ ধরেই সূচি হাতে না পাওয়ায় আই লিগের কোচদের আফসোস করতে দেখা গিয়েছে। কারও বক্তব্য ছিল ঠিকমতো পরিকল্পনা নেওয়া যাচ্ছে না। কেউ বা আবার ফোকাসের অভাবের কথা বলেছেন। তবে তাদের সব অপেক্ষার অবসান হয়ে গেল। মঙ্গলবার সকালে ২০১৭-১৮ মরশুমের আই লিগের সূচি ঘোষণা করল এআইএফএফ। আর দেশের সবচেয়ে বড় লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান ও ইস্টবেঙ্গল।

এবারই প্রথম আইএসএল ও আই লিগ একই সময় অনুষ্ঠিত হতে চলেছে। ফলে ফ্র্যাঞ্চাইজি ক্লাবে খেলার জন্য অনেক ফুটবলারই ময়দানের ক্লাবগুলি থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন। তবে এতে আই লিগ খেলা ক্লাবগুলিকে বিশেষ সমস্যায় পড়তে হয়নি। নিজেদের মতো করেই দল গুছিয়ে নিয়েছেন কোচরা। আর এদিন সূচি ঘোষণার পরই ডার্বির দামামা বেজে গেল। চলতি মাসের ২৫ তারিখ থেকে শুরু এবারের আই লিগ। মিনার্ভা পাঞ্জাবের বিরুদ্ধে লুধিয়ানায় অ্যাওয়ে ম্যাচ দিয়েই এবারের আই লিগ অভিযান শুরু সঞ্জয় সেনের ছেলেদের। অন্যদিকে ঘরের মাঠে ২৮ নভেম্বর ইস্টবেঙ্গলের প্রথম প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন আইজল এফসি। মিজোরামের অখ্যাত দলকে দেশের সেরা করে প্রচারে এসেছিলেন খালিদ। এবার নতুন দলকে নিয়ে তাঁকে আই লিগ অভিযান শুরু করতে হবে নিজের পুরনো দলের বিরুদ্ধেই। তবে পেশাদারের চাদরে নিজেকে মুড়ে ফেলা খালিদ, এই বিষয়কে আলাদা গুরুত্ব দিতে নারাজ। ৩ ডিসেম্বর আই লিগের প্রথম ডার্বি।

[বড় ধাক্কা, ১৯৫৮-র পর প্রথমবার বিশ্বকাপে নেই ইটালি]

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের জন্য গত দুই মরশুম শিলিগুড়িতে ডার্বি অনুষ্ঠিত হয়েছে। অবশেষে যুবভারতীতে ফিরছে ফুটবলের মহারণ। ফলে ফুটবলপ্রেমীদের উত্তেজনার পারদ যে আরও একবার চরমে পৌঁছবে, তা বলার অপেক্ষা রাখে না। ফিরতি ডার্বি ১৩ জানুয়ারি। আই লিগে এবার নতুন দল হিসেবে আত্মপ্রকাশ ঘটতে চলেছে গোকুলাম কেরল এফসি, ইন্ডিয়ান অ্যারোজ, নেরোকা এফসি ও চেন্নাই সিটি এফসি। ফিরছে চার্চিল ব্রাদার্সও।

[টিম ইন্ডিয়ার জন্য সুখবর, এবার সফর হবে আরও আরামদায়ক]

দশ দলের টুর্নামেন্টের সূচি ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রকাশিত হয়েছে। তারপর ছ’টি ম্যাচের ভেন্যু ঘোষিত হলেও দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে নানা জলঘোলার পর আই লিগের সূচি ঘোষিত হওয়ায় সন্তুষ্ট মোহনবাগান সহ-সচিব সৃঞ্জয় বোস। বলছেন, কলকাতা লিগে যেভাবে মোহনবাগানের গ্যালারি ভরিয়েছিলেন সমর্থকরা, তা সত্যিই তাৎপর্যপূর্ণ ছিল। আশা করি এবারও মাঠে এসে নিজেদের দলের সমর্থনে গলা ফাটাবেন সদস্য সমর্থকরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে