BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

সমর্থকদের দাবি মেনে শীঘ্রই বদলাচ্ছে এটিকে-মোহনবাগানের জার্সি, আশ্বস্ত করলেন কর্তারা

Published by: Sulaya Singha |    Posted: November 1, 2020 4:31 pm|    Updated: November 13, 2020 2:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগানের ঐতিহ্য, ক্লাব নিয়ে মানুষের আবেগ অন্যরকম। তাই বিজ্ঞাপনে এটিকে থেকে মোহনবাগানের ‘আবির্ভাব’ একেবারেই মেনে নিতে পারেননি সবুজ-মেরুন সমর্থকরা। যার জেরে গত কয়েকদিন ধরে মোহনবাগানের পাশ থেকে ‘এটিকে’ নামটি সরানো-সহ একাধিক দাবিতে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন সমর্থকরা। একইসঙ্গে এটিকের চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্বর সঙ্গেও নিজেদের নাম জুড়তে নারাজ বাগানভক্তরা। সবমিলিয়ে সরগরম হয়ে ওঠে ময়দান। এবার ক্লাবের তরফ থেকে জানিয়ে দেওয়া হল, শীঘ্রই বদলে ফেলা হবে এটিকে-মোহনবাগান জার্সিটি।

ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে। আসন্ন আইএসএলের জন্য নিজেদের প্রচার ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। সেখানে এটিকে-মোহনবাগানের একটি বিজ্ঞাপনে দেখা যায় দলের অন্যতম ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। যাতে দেখানো হয়েছে তিনবারের চ্যাম্পিয়ন এটিকের জার্সি ওয়াশিং মেশিনে দেওয়ার পরই তার থেকে বেরিয়ে আসে সবুজ-মেরুন জার্সিটি। আর এই বিজ্ঞাপন দেখেই ক্ষোভে ফেটে পড়েন গঙ্গাপারের ক্লাবের সমর্থকরা। তাঁদের অভিযোগ, এভাবে শতাব্দী প্রাচীন ক্লাবের সম্মান ক্ষুণ্ণ করা হয়েছে। আঘাত লেগেছে সমর্থকদের ভাবাবেগেও। এমনকী এটিকে তিনবার আইএসএল জেতায় এটিকে-মোহনবাগানের (ATK-Mohun Bagan) নতুন জার্সিতে ছিল তিনটি স্টার। সেটিও সরিয়ে দেওয়ার দাবি তোলেন সমর্থকরা। নতুন দল হিসেবেই আইএসএল সফর শুরু করবে মোহনবাগান। এটাই তাঁদের ইচ্ছা।

[আরও পড়ুন: এটাই কি আইপিএলে তাঁর শেষ ম্যাচ? জল্পনার মধ্যেই মুখ খুললেন ধোনি]

 

বিষয়টি নিয়ে ময়দান উত্তপ্ত হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় এটিকে-মোহনবাগানের কোনও জার্সি আর দেখা যাচ্ছে না। এদিন একটি বিজ্ঞপ্তি দিয়ে এটিকে-মোহনবাগানের ডিরেক্টর দেবাশিস দত্ত জানিয়ে দেন, আইএসএল কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা কথা বলছেন যাতে শীঘ্রই জার্সিতে থাকা তিনটি স্টার নিয়ে তৈরি হওয়া সমস্যা মিটে যায়। আপাতত সোশ্যাল মিডিয়ায় দলের কোনও জার্সি দেখানো হবে না। শীঘ্রই নয়া সবুজ-মেরুন জার্সি দেখতে পাবেন সমর্থকরা। পরিসংখ্যানগত যে ত্রুটির কথা সমর্থকরা বলছেন, সেগুলিও সরিয়ে ফেলা হবে বলে দাবি সবুজ-মেরুন সমর্থকদের। বাগানভক্তদের ভাবাবেগকেই যে সবসময় সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়, সে কথাও মনে করিয়ে দিয়েছেন দেবাশিস দত্ত। এখন নতুন জার্সির ছবি প্রকাশ্যে আসার অপেক্ষায় সমর্থকরা।

MB-letter

এদিকে, এবারের আইএসএলে সবুজ-মেরুন জার্সিতে দেখা যাবে না জবি জাস্টিনকে। চোট পেয়ে পুরো মরশুমের জন্য মাঠের বাইরে চলে গেলেন তিনি। দু’বার তিনি করোনার কবলে পড়েছিলেন। যাবতীয় ঝঞ্ঝাট সামলে মাঠে নেমেছিলেন। কিন্তু ফিট হতে না হতেই আবার চোট পেয়ে বসলেন। শুক্রবার প্র‌্যাকটিস করতে গিয়ে তাঁর হাঁটুতে লাগে। সঙ্গে সঙ্গে বেরিয়ে যান মাঠ থেকে। সেখানে বেশ কিছুক্ষণ শুশ্রুষার পর তাঁকে হোটেলে নিয়ে যাওয়া হয়। শনিবার এমআরআই করে দেখা গিয়েছে, তিনি এএসিএলে গুরুতর চোট পেয়েছেন। যার ফলে আগামী পাঁচ মাস তাঁকে মাঠের বাইরেই থাকতে হবে। বড়জোর এই মরশুমে খেলতে পারেন এএফসি কাপে।

[আরও পড়ুন: ডার্বি দিয়ে শুরু ISL অভিযান, কঠিন ম্যাচকেই পাখির চোখ করছেন ইস্টবেঙ্গল কোচ ফাউলার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement