১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

ডার্বি দিয়ে শুরু ISL অভিযান, কঠিন ম্যাচকেই পাখির চোখ করছেন ইস্টবেঙ্গল কোচ ফাউলার

Published by: Abhisek Rakshit |    Posted: November 1, 2020 3:06 pm|    Updated: November 13, 2020 2:57 pm

An Images

স্টাফ রিপোর্টার: মাঝে ২৭ দিন বাকি। তবু ডার্বিকে পাখির চোখ করে ফেললেন রবি ফাউলার। ইস্টবেঙ্গল কোচ জানিয়ে দিয়েছেন, তাঁরা এখন থেকেই ডার্বির প্রস্তুতি শুরু করে দিচ্ছেন।

তিন বিদেশিকে নিয়ে এদিন নিবিড় অনুশীলন চালালেন রবি ফাউলার (Robbie Fowler)। শনিবার প্রায় দেড় ঘন্টা প্র‌্যাকটিস করে এসসি ইস্টবেঙ্গল (SC Eastbengal)। দেড় ঘন্টার প্র‌্যাকটিসে ফাওলার বুঝিয়ে দিয়েছেন, তিনি ঠিক কী চাইছেন। এদিন যে তিনজন বিদেশি নেমেছিলেন তাঁরা হলেন-অ্যান্টনি পিলকিংটন, ড্যানি ফক্স ও অ্যারন জোশুয়া। বাকি তিনজন স্কট নেভিল, স্টেইনম্যান ও জা মাগোমা আগামী সপ্তাহের শুরুতে নেমে পড়ার কথা। বর্তমান তাঁরা কোয়ারেন্টাইনে রয়েছেন। কিন্তু কিংবদন্তী প্রাক্তন ফুটবলার এদিন স্পষ্ট করে দিয়েছেন, ডার্বিকে তিনি কীভাবে দেখছেন। “বুঝতে পেরেছি প্রচন্ড টাফ একটা ম্যাচ হতে চলেছে। তাই প্রত্যেককে বলেছি, তোমরা এখন থেকে ডার্বি নিয়ে ভাবতে থাক। আমিও চেষ্টা করছি মানসিক দিক দিয়ে প্রস্তুতি নিতে।” বলেন ফাউলার।

[আরও পড়ুন: বিস্তর নাটকের পর অবশেষে ‘করোনামুক্ত’ রোনাল্ডো, বিবৃতি দিয়ে জানাল জুভেন্তাস]

এটিকে মোহনবাগানের (Atk Mohunbagan) কাছে ডার্বি হল দ্বিতীয় ম্যাচ। তাঁরা প্রথম ম্যাচ খেলবে কেরল ব্লাস্টার্সের (Kerala Blasters) সঙ্গে। কিন্তু ইস্টবেঙ্গল শুরু করবে ডার্বি (Derby) দিয়ে। তাই ফাউলার মনে করছেন, ব্যাপারটা একটু কঠিন হয়ে গেল। “প্রথমে একটা ম্যাচ খেলে ডার্বি খেলতে পারলে ভাল হত। তাহলে সকলকে দেখে নিতে পারতাম। আসলে প্র‌্যাকটিস আর ম্যাচের মধ্যে বিশাল ফারাক থাকে। এসব নিয়ে অবশ্য ভাবছি না। কারণ ফিক্সচার তৈরি করার অধিকার আমার হাতে নেই। যাঁরা করেছেন তাঁরা ভাল বুঝতে পারবেন।” ফাউলার চিন্তিত না হলেও বুঝতে পারছেন, দেরি করে প্র‌্যাকটিস শুরু করার কুফল দলের উপর পড়তে পারে। “প্রি—সিজন আমরা দেরি করে শুরু করছি। একটু সমস্যা হবে। তাই বলে ভেঙে পড়ছি না। আশাকরি খেলতে নামার আগে দল পুরো তৈরি হয়ে যাবে।” বলেন লাল–হলুদের কান্ডারি।

[আরও পড়ুন: ‌সত্যিই ইউনিভার্সাল বস!‌ বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি–২০’‌তে অনন্য নজির গেইলের]

তবে দলের মধ্যে ইতিবাচক দিকও দেখতে পাচ্ছেন বিদেশি কোচ। তাই তিনি উচ্ছ্বসিত। সেই সঙ্গে দল নিয়েও তিনি খুশি। “ভারতে ইস্টবেঙ্গল হল একটা বড় দল। যারাই এসেছে তারা সকলে দলের পক্ষে উপযোগী। বিদেশিরা যেমন ভাল। পাশাপাশি দেশীয় ফুটবলাররাও দারুন। এই দলে যেমন অভিজ্ঞরা রয়েছে। পাশাপাশি তারুণ্যের সংখ্যাও কম নয়। এখানে অনেকে আছে যাদের প্রমাণ করতে হবে। তাই সকলে চেষ্টা করবে মরিয়া মনোভাব নিয়ে প্রতিপক্ষের ওপর ঝাঁপাতে।” বলেন ফাউলার। সেই সঙ্গে ইস্টবেঙ্গল কোচ সমর্থকদের কাছে অনুরোধ করেছেন, প্রত্যেকে যেন ক্লাবকে সমর্থন করে যান। “খারাপ লাগছে এবার ডার্বি দর্শকদের সামনে হবে না। পরের বছর হবে। তবে সমর্থকদের উদ্দেশে একটা কথাই বলব, আপনারা দলকে সমর্থন করুন।” বলেন ফাওলার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement