BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

‌শুরু হওয়ার আগেই ধাক্কা!‌ আইএসএলে ফুটবলার, কোচ-সহ করোনা আক্রান্ত আট

Published by: Abhisek Rakshit |    Posted: October 13, 2020 4:28 pm|    Updated: October 13, 2020 4:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ISL শুরু হতে এখনও এক মাস বাকি। তার আগেই কোভিড (Covid-19) টেস্টে আটজন ধরা পড়লেন। তাঁদের মধ্যে সাতজনই ফুটবলার। একজন সহকারী কোচ। তবে প্রত্যেকেই সুস্থ রয়েছেন। আপাতত তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে।

এবারের আইএসএল-এ কলকাতার দুই প্রধান প্রথমবার খেলবে। স্বভাবতই আইএসএলকে ঘিরে সাধারণ ফুটবল প্রেমীদের আগ্রহ তুঙ্গে। সামনের মাসে টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। এবার ইস্টবেঙ্গল (SC East Bengal) শেষমুহূর্তে অন্তর্ভুক্ত হওয়ায় ১১টা দলকে নিয়ে খেলা হবে। তবে অন্যান্যবারের মতো হোম এন্ড অ্যাওয়ে পদ্ধতিতে হবে না। গোয়ায় (Goa) তিনটে ভেনুতে খেলা হবে। একমাত্র ইস্টবেঙ্গল বাদে বাকি সব দল ইতিমধ্যেই গোয়ায় পৌঁছে গিয়েছে। কোভিড-১৯ এর কারণে প্রতিটি দলকে কঠোর অনুশাসনের মধ্যে থাকতে হচ্ছে। প্রত্যেত দলকে যেমন জৈব বায়োবীয় পদ্ধতি মেনে চলতে হচ্ছে, তেমনি বাধ্যতামূলকভাবে থাকতে হচ্ছে আলাদা আলাদা হোটেলে।

[আরও পড়ুন:‌‌‌ ‘নিজের পারফরম্যান্সে চমকে গিয়েছি’, একাধিক রেকর্ড ভেঙে বললেন ‘অতিমানব’ ডি’ভিলিয়ার্স]

এই পরিস্থিতিতে চলছে সবার কোভিড পরীক্ষাও। সেই প্রসঙ্গেই সংবাদসংস্থাকে এক প্রতিনিধি জানিয়েছেন, “সাতজন ফুটবলার ও একজন সহকারি কোচের কোভিড টেস্টে পজিটিভ এসেছে। তবে প্রত্যেকেই সুস্থ। সকলকে আইসোলেশনে রাখা হয়েছে। জৈব বায়োবীয় পদ্ধতির নিয়ম কানুন মেনে।” হোটেলে ঢুকলেই প্রতিটি দলের ফুটবলার ও কোচিং স্টাফদের আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করা বাধ্যতামূলক। “আমাদের লক্ষ্য হল প্রতিটি ফুটবলার থেকে সাপোর্ট স্টাফদের সুরক্ষিত রাখা। তাই হোটেলে টিম ঢুকলেই আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করা বাধ্যতামূলক করা হচ্ছে। সহজে কোভিড টেস্টে ধরা পড়া ফুটবলার বা কোচদের গতিবিধির উপর নজর রাখা তাহলে সম্ভব হবে।”

[আরও পড়ুন:‌‌‌ হার্দিক, বিরাটের পর এবার জাহিরের সংসারে আসছে নতুন অতিথি!‌ মা হতে চলেছেন সাগরিকা]

আপাতত এই আটজনকে আরও তিনবার কোভিড টেস্টে বসতে হবে। সাত দিনের মধ্যে। তিনবার রেজাল্ট নেগেটিভ এলে তবেই তাঁরা দলে ঢুকতে পারবেন। নাহলে সম্ভব নয়। গোয়ায় নিয়ম হল, প্রতিটি দলকে হোটেলে ঢুকে দশ দিনের জন্য কোয়রান্টাইনে থাকতে হবে। এই দশ দিনের মধ্যে চলবে কোভিড টেস্ট।

এদিকে, সব দল গোয়া পৌঁছলেও এখনও সেখানে যেতে পারেনি ইস্টবেঙ্গল। তবে দলগঠনের কাজ কিন্তু পুরোদমে চলছে। এর মধ্যেই এক বছরের জন্য অস্ট্রেলিয়ার (Australia) ডিফেন্ডার স্কট নেভিলকে লোনে নিল ইস্টবেঙ্গল। নেভিলের প্রাক্তন ক্লাব ব্রিসবেন রোরসও টুইট করে সেকথা জানিয়েছে। এর আগে পিলকিংটন এবং ফক্সকে সই করিয়েছিল ইস্টবেঙ্গল। প্রসঙ্গত এই ব্রিসবেন রোরস এই গত মরশুমে কোচিং করিয়েছিলেন ইস্টবেঙ্গলের নয়া কোচ রবি ফাউলার।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement