২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

AFC এশিয়ান কাপে সঙ্গে চাই সৌভাগ্য, ভারতীয় দলের জন্য ১৬ লক্ষ টাকায় আনা হল জ্যোতিষী!

Published by: Sulaya Singha |    Posted: June 22, 2022 2:02 pm|    Updated: June 22, 2022 2:23 pm

AIFF hired astrologer for Indian football team's good luck | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা দ্বিতীয়বার এএফসি এশিয়ান কাপের মূলপর্বে পৌঁছে গিয়েছে ভারতীয় ফুটবল দল। আর মূলপর্বেও সেই সৌভাগ্য ধরে রাখতে নয়া উদ্যোগ নিল ভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF)। ভাবছেন তো, সৌভাগ্যের জন্য কী পদক্ষেপ করা যেতে পারে? এবার বিপুল অঙ্ক খরচ করে আনা হল একটি বিশেষ জ্যোতিষ সংস্থা!

যুবভারতীতে হংকংকে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup) মূলপর্বে ঢুকে পড়েছিলেন সুনীল ছেত্রীরা। প্রতিপক্ষকে হেলায় হারান তাঁরা। তবে সে পর্বে তাঁদের মাথার উপর কোনও জ্যোতিষীর হাত ছিল কি না, তা জানা যায়নি। কিন্তু এবার কোনওপ্রকার ‘ঝুঁকি’ না নিয়েই ফুটবলারদের ‘মোটিভেট’ করার জন্য ১৬ লক্ষ টাকার বিনিময়ে এক জ্যোতিষ সংস্থাকে আনা হয়েছে বলেই খবর।
সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, “প্রথমে জানা গিয়েছিল, এশিয়ান কাপে খেলার আগেই জাতীয় দলে (Indian Football Team) একজন মোটিভেটর নিয়োগ করা হয়েছিল। কিন্তু পরে জানা যায়, যে আসলে জ্যোতিষ সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধা হয়েছে। ১৬ লক্ষ টাকা দিয়ে আনা হয়েছে।” শোনা যাচ্ছে, ভারতীয় দলের সঙ্গে মোট তিনটি সেশনে বসবে ওই সংস্থার জ্যোতিষীরা। খেলার জন্য ফুটবলারদের মোটিভেট করা হবে। যদিও এক ফুটবলার জানিয়েছেন, সম্প্রতি দলে এমন কারও নিয়োগের কথা তিনি জানেন না।

[আরও পড়ুন: এবার করোনা আক্রান্ত বিরাট কোহলি, ধাক্কা খেতে পারে ইংল্যান্ড টেস্টের প্রস্তুতি!]

এমনকী ফেডারেশনের (AIFF) তরফেও এমন কোনও খবর নিশ্চিত করা হয়নি। তবে এমন খবর প্রকাশ্যে আসার পর প্রাক্তন গোলকিপার তনুময় বসু গোটা বিষয়কে অত্যন্ত হাস্যকর বলেই ব্যাখ্যা করেছেন। ফেডারেশনকে তুলোধোনা করতেও ছাড়েননি তিনি। তাঁর কথায়, “তরুণদের জন্য উন্নতমানের লিগ আনতে ব্যর্থ হচ্ছে এআইএফএফ। তার উপর একের পর এক ঐতিহ্যবাহী টুর্নামেন্ট একেবারে উঠে যাওয়ার মুখে। সেখানে এ ধরনের ঘটনা ঘটলে তা সত্যিই ভারতীয় ফুটবলের ভাবমূর্তি নষ্ট করবে।”

তবে এই প্রথম নয়, এর আগেও ভারতীয় ফুটবলের সঙ্গে জুড়েছিল জ্যোতিষ কিংবা কালো জাদু। জানা গিয়েছিল, লিগের একটি গুরুত্বপূর্ণ ম্যাচ জয়ের নেপথ্যে নাকি কৃতিত্ব ছিল মীরাটের এক তান্ত্রিকের! এবার কি ভাল সময় ধরে রাখতে জ্যোতিষই ভরসা সুনীলদের?

[আরও পড়ুন: SSC নিয়োগ দুর্নীতি: নির্দেশ সত্ত্বেও মেলেনি রিপোর্ট, এবার এসএসসি চেয়ারম্যানকে তলব হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে