BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

জল্পনার অবসান, মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করল ফেডারেশন

Published by: Subhamay Mandal |    Posted: April 18, 2020 8:07 pm|    Updated: April 18, 2020 8:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান। সরকারিভাবে মোহনবাগানকে (Mohun Bagan) এই মরশুমের আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করে দিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF)। শনিবার অর্থাৎ আজ লিগের ভাগ্য নির্ধারণ করতে বৈঠকে বসেছিল ফেডারেশনের লিগ কমিটি। সেখানেই ফেডারেশনের সহ-সভাপতি সুব্রত দত্ত ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মোহনবাগানকে লিগ চ্যাম্পিয়ন ঘোষণা। করোনা পরিস্থিতি বিচার করে এই মরশুমে আই লিগের বাকি ম্যাচগুলি বাতিল করেছে। পয়েন্টের নিরিখে শীর্ষ স্থানে থাকায় মোহনবাগানকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। চ্যাম্পিয়ন ছাড়া বাকি পুরস্কার মূল্য দশটি ক্লাবের মধ্যে সমান ভাবে ভাগ করে দেওয়া হবে। এছাড়া এই মরশুমে কোনও অবনমন হবে না।

করোনার জেরে লিগ স্থগিত হওয়ার আগেই পয়েন্টের বিচারে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে মোহনবাগান। কিন্তু লিগের এখনও ৪ ম্যাচ বাকি। তাই দ্বিতীয় থেকে অবনমন পর্যন্ত বাকি স্থানগুলি এখনও চূড়ান্ত হয়নি। এই পরিস্থিতিতে এখনই লিগের সমাপ্তি ঘোষণা করে মোহনবাগানকে চ্যাম্পিয়নশিপ খেতাব দেওয়া হবে, নাকি লিগ বাতিল বলে ঘোষণা করা হবে, এই নিয়ে দোলাচলে ছিল ফেডারেশন। ইস্টবেঙ্গল (East Bengal) ইতিমধ্যেই মোহনবাগানের চ্যাম্পিয়ন হওয়া রুখতে উঠেপড়ে লেগেছে। মুখে বাংলায় আই লিগ ফিরে আসার কথা বললেও, চ্যাম্পিয়ন হওয়ার পরেও মোহনবাগানকে যাতে সরকারি ভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা সম্ভব না হয়, তার জন্য সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে শতবর্ষের ক্লাব। এএফসিকে চিঠি দিয়ে আপত্তি জানানো ছাড়াও মোহনবাগানের চ্যাম্পিয়নশিপ আটকানোর জন্য নানারকম পরিকল্পনা করছে লাল-হলুদ।

[আরও পড়ুন: জ্বরে কাবু তরুণীকে তাড়ালেন বাড়িওয়ালা, ত্রাতার ভূমিকায় বাইচুং]

কিন্তু এদিন ফেডারেশন সরকারিভাবে মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়ায় এখন আদালতে যাওয়া ছাড়া ইস্টবেঙ্গলের আর কোনও উপায় নেই। মোহনবাগানকে চ্যাম্পিয়ন আখ্যা দিয়ে এএফসি ইতিমধ্যেই চিঠি দিয়ে দিয়েছে। ফিফার তরফেও জানিয়ে দেওয়া হয়েছে, নিজেদের লিগ নিয়ে যে কোনও সিদ্ধান্ত ফেডারেশন নিজেদের মতো করেই নিতে পারে। সেইমতো এদিন ফেডারেশনের লিগ কমিটির বৈঠকে মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণায় সিলমোহর পড়ে যায়। সবুজ-মেরুন শিবির এদিন তাদের অফিশিয়াল ফেসবুক পেজে ফেডারেশন ও সেই ক্লাবগুলি ধন্যবাদ জানিয়ে পোস্ট করেছে যারা মোহনবাগানকে চ্যাম্পিয়ন হিসাবে স্বীকৃতি দিয়েছিল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement