BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফিফা প্রধান ইনফান্তিনোর সঙ্গে সাক্ষাৎ কল্যাণ চৌবের, ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ নিয়ে আলোচনা

Published by: Subhajit Mandal |    Posted: September 10, 2022 12:13 pm|    Updated: September 10, 2022 12:13 pm

AIFF President Kalyan Chaubey Meet FIFA President Gianni Infantino | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে শুক্রবার দেখা করলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) নতুন সভাপতি কল্যাণ চৌবে। সঙ্গে ছিলেন ফেডারেশনের সেক্রেটারি জেনারেল সাজি প্রভাকরণ। ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ পরিকল্পনা ও উন্নয়নের স্বার্থে ফিফা সভাপতির সঙ্গে বৈঠকে বসেছিলেন এআইএফএফের দুই শীর্ষ কর্তা।

ফেডারেশনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, “দোহায় ফিফা দপ্তরে সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে দেখা করেন এআইএফএফ প্রেসিডেন্ট কল্যাণ চৌবে ও সেক্রেটারি জেনারেল সাজি প্রভাকরণ।” নির্বাসন কাটার পর ভারতীয় ফুটবলের রোডম্যাপ নিয়ে আলোচনা হয়েছে ওই বৈঠকে। দ্রুত ভারতে আসারও আশ্বাস দেন ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনো (Gianni Infantino)। তবে তার আগে বেশ কিছু প্রকল্প শুরু করতে চায় AIFF।

[আরও পড়ুন: আপনারা কি চান, আমি বসে যাই! বিরাটকে দিয়ে ওপেন করানোর প্রশ্নে ক্ষুব্ধ রাহুল  ]

১৫ আগস্ট মধ্যরাতে ভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করার কথা ঘোষণা করে ফিফা। ফেডারেশনের (AIFF) কাজে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণেই এই সিদ্ধান্ত বলে ফিফার (FIFA) তরফে জানানো হয়। ফেডারেশনের নির্বাচন ইস্যুতে অনিল দাভে, এস ওয়াই কুরেশি এবং ভাস্কর গঙ্গোপাধ্যায়কে এআইএফএফের অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে নিয়োগ করে সুপ্রিম কোর্ট। এই তিন অ্যাডমিনিস্ট্রেটরের নিয়োগকেই ফিফার তরফে ফেডারেশনের কাজে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ হিসেবে দেখা হয়। ১৫ আগস্ট মধ্যরাতে ভারতকে নির্বাসিত করার ক্ষেত্রে কারণ হিসেবে ফিফা সেই বিষয়টি উল্লেখও করেছিল।

[আরও পড়ুন: এভাবেও কেউ আঘাত পায়! জাদেজার চোট নিয়ে ফুঁসছেন বিসিসিআই কর্তা]

তবে সেই নির্বাসন বেশিদিন স্থায়ী হয়নি। সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশে ফেডারেশনের প্রশাসক প্যানেল তুলে দিয়ে নির্বাচন ঘোষণা করার পরই গত ২৬ সেপ্টেম্বর রাতে নির্বাসন তুলে নেয় ফিফা। নতুন করে নির্বাচন হওয়ার পর ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়েছেন কল্যাণ চৌবে। তারপরই ফিফা প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন তিনি। ফিফার সহযোগিতায় ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী ফিফা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে