২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘খুব বেশি আর খেলব না’, অবসর নিয়ে ফের ইঙ্গিতপূর্ণ মন্তব্য মেসির

Published by: Krishanu Mazumder |    Posted: November 18, 2022 4:18 pm|    Updated: November 18, 2022 4:18 pm

Argentina captain Lionel Messi hints a possible retirement just before ball rolls of World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ তারিখ কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) অভিযান শুরু করছে আর্জেন্টিনা। নীল-সাদা জার্সিধারীদের অধিনায়ক লিওনেল মেসি কি এবার বিশ্বকাপ জিততে পারবেন? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। এর মধ্যেই লিও মেসি (Lionel Messi) এক সাক্ষাৎকারে তাঁর অবসর নিয়ে ইঙ্গিত দিলেন। 

মেগা টুর্নামেন্ট শুরু হওয়ার বহু আগেই তিনি জানিয়ে দিয়েছিলেন কাতারই তাঁর শেষ বিশ্বকাপ হতে চলেছে। সৌদি আরবের বিরুদ্ধে নামার আগে মেসি বলছেন, ”আমি ফুটবল ভালবাসি, ফুটবল খেলতে ভালবাসি। ফুটবল আমি উপভোগ করি। সারা জীবন ধরে আমি ফুটবল খেলে এসেছি। আমি বিশ্বাস করি এর পরে আমি যা করব, তার সঙ্গে তুলনাও শুরু হবে। যদিও পরবর্তীতে আমি জানি না কী করব। আর খুব বেশি খেলব বলে আমি মনে  করি না।” অর্থাৎ মেসি যে আর বেশিদিন খেলা চালিয়ে যাবেন না, তা পরিষ্কার করে দেন এই সাক্ষাৎকারে। 

[আরও পড়ুন: বৃষ্টিতে বাতিল প্রথম ম্যাচ, অন্য খেলায় মাতলেন ভারত-নিউজিল্যান্ডের ক্রিকেটাররা]

 

২০১৪ সালের বিশ্বকাপে ফাইনালে পৌঁছেছিল নীল-সাদা জার্সিধারীরা। সেবার জার্মানির কাছে হার মানতে হয়েছিল আর্জেন্টিনাকে (Argentina)। ২০১৮ সালের বিশ্বকাপ ভাল যায়নি মেসিদের। তবে এবার বিশ্বকাপ খেলতে আসার আগে কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। মেসিকে নিয়ে স্বপ্ন দেখছে গোটা আর্জেন্টিনা। 

মেসি কি আবার ফিরবেন ছোটবেলার ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজে? এই প্রশ্নের উত্তরে এলএম ১০ বলেন,  ”আমি জানি না। আগাম বলাও আমার পক্ষে সম্ভব নয়। অনেক কিছুই ঘটতে পারে। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম আমি আর্জেন্টিনার হয়ে খেলব। কিন্তু এখন অনেক বিষয় রয়েছে। আমার পরিবার, তিন সন্তান রয়েছে। সম্প্রতি আমার জীবনে অনেক পরিবর্তন এসেছে। এই পরিবর্তনটা আমার এবং আমার পরিবারের পক্ষে মানিয়ে নেওয়া কঠিন ছিল। এখন অবশ্য মানিয়ে নিয়েছি।”  

রোজারিও ছেড়ে সেই কোন ছেলেবেলায় মেসি চলে এসেছিলেন বার্সেলোনায়। প্রাণের প্রিয় বার্সা ছেড়ে প্যারিসে এখন মেসি। নেইমার, এমবাপের সঙ্গে প্যারিস সাঁ জাঁয়ে খেলছেন জাদুকর। মেসি বলছেন, ”এখন আমি শহরটা বেশ উপভোগ করছি। প্রথম বছরে দারুণ পরিবর্তন লক্ষ্য করেছিলাম। সবকিছু উপভোগ করা যেত।  অনেক নিষেধাজ্ঞা ছিল।” মেসি নিজের ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত দিলেন মেগা টুর্নামেন্টের আগে। 

[আরও পড়ুন: কাতারকে ম্যাচ ছেড়ে দেবে ইকুয়েডর! বিশ্বকাপ শুরুর আগেই গুঞ্জন তুঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে