Advertisement
Advertisement
Lionel Messi

কোপার প্রস্তুতিতে আর্জেন্টিনা, মেসির কামব্যাক ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে গোল ডি মারিয়ার

৫৬ মিনিটে পরিবর্ত হিসেবে মাঠে নামেন মেসি।

Argentina gets victory in Lionel Messi's comeback match

কোপার আগে প্রস্তুতি ম্যাচে নামলেন মেসি।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 10, 2024 8:49 pm
  • Updated:June 11, 2024 2:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইকুয়েডরের বিরুদ্ধে প্রত্যাবর্তনের ম্যাচে নামলেন লিওনেল মেসি (Lionel Messi)। আর্জেন্টাইন মহাতারকার কামব্যাকের ম্যাচে নীল-সাদা জার্সিধারীদের হয়ে গোল করলেন ডি মারিয়া। এর আগে এল সালভাদোর ও কোস্টারিকার বিরুদ্ধে দুটি প্রীতি ম্যাচে চোটের জন্য নামা হয়নি এমএম ১০-এর। 
দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে পরিবর্ত হিসেবে নামেন মেসি। তিনি গোল পাননি ঠিকই। মেসি মাঠে নামার আগেই আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছিলেন ডি মারিয়া। ৪০ মিনিটে মারিয়ার গোলই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। শেষমেশ আর্জেন্টিনা ১-০ গোলে হারায় ইকুয়েডরকে। 

[আরও পড়ুন: বিশ্বসেরা টুর্নামেন্টে খেলতে নারাজ রিয়াল মাদ্রিদ, কারণ ব্যাখ্যা আন্সেলোত্তির]

শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ৪-৩-৩ ফর্মেশনে শুরু করে বিশ্বচ্যাম্পিয়নরা। আর্জেন্টিনা আক্রমণের রাস্তা নিলেও ইকুয়েডর কিন্তু প্রতি আক্রমণ নির্ভর খেলার উপরে জোর দিয়েছিল। খেলার ১০ মিনিটে গোল করার মতো পরিস্থিতি তৈরি করেছিল ইকুয়েডর। কিন্তু সেই প্রচেষ্টা ব্যর্থ হয় তাঁদের। প্রীতি ম্যাচ হলেও গা জোয়ারি ফুটবলও দেখা যায়। ১৯ ও ২১ মিনিটে আর্জেন্টিনা গোল করার মতো পরিস্থিতি তৈরি করলেও গোল হয়নি। এর ন মিনিট পরে ফের গোলের সুযোগ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু সেযাত্রাতেও গোল হয়নি। ৪০ মিনিটে আসে কাঙ্খিত সেই মুহূর্ত। ডি পল থেকে রোমেরো হয়ে বল ডি মারিয়ার কাছে পৌঁছলে তিনি গোল করতে ভুল করেননি। ৫৬ মিনিটে মারিয়ার পরিবর্ত হিসেবে মাঠে নামেন মেসি। তাঁর পায়ে বল পড়লেই কেঁপে ওঠে স্টেডিয়াম। ইকুয়েডর সমতা ফেরানোর চেষ্টা করে ঠিকই। কিন্তু আর্জেন্টিনা গোলের ব্যবধান ধরে রাখতে সক্ষম হয়। 
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা ১৫ জুন গা ঘামানোর ম্যাচ খেলবে গুয়েতেমালার বিরুদ্ধে। ২১ জুন কানাডার বিরুদ্ধে ম্যাচ দিয়ে কোপা অভিযান শুরু করবে আর্জেন্টিনা। ২৬ জুন চিলি, ৩০ জুন পেরুর বিরুদ্ধে বাকি ম্যাচ খেলবে নীল-সাদা জার্সিধারীরা। 

Advertisement

[আরও পড়ুন: রোহিতের আলিঙ্গনে হার্দিক, দেশের জার্সিতে উধাও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ব্যক্তিত্বের সংঘাত]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ