BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

মস্তিষ্কে জমাট বেঁধেছিল রক্ত, অস্ত্রোপচারের পর পর্যবেক্ষণে রাখা হল মারাদোনাকে

Published by: Biswadip Dey |    Posted: November 4, 2020 11:18 am|    Updated: November 4, 2020 12:18 pm

An Images

gkg

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা (Diego Maradona) হঠাৎই অসুস্থ হয়ে পড়েছিলেন গত সোমবার। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তাঁর অসুস্থতার খবরে বিচলিত হয়ে পড়েছিল গোটা ফুটবল বিশ্ব। মঙ্গলবার বুয়েন্স আয়ার্সের এক বেসরকারি হাসপাতালে প্রাক্তন আর্জেন্টিনা (Argentina) অধিনায়কের মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারে সফল হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। আপাতত তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তাঁর চিকিৎসক লিপোলদো লুকি (Leopoldo Luque) জানিয়েছেন, ‘‘আমরা সফলভাবে রক্তের জমাট বাঁধা অংশ বের করে দিতে পেরেছি। দিয়েগো অপারেশনে ভাল সাড়া দিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে সামান্য রক্তক্ষরণ হয়েছে। আপাতত ওঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।’’ সোমবার অসুস্থ হয়ে পড়ার পর দ্রুত মারাদোনাকে লা প্লাতার এক হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে একাধিক পরীক্ষার পর ধরা পড়ে ফুটবল কিংবদন্তির মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে। মঙ্গলবার তাঁকে একটি স্পেশালিটি ক্লিনিকে নিয়ে আসা হয়। সেখানেই শেষ পর্যন্ত অস্ত্রোপচার করা হয়। চিকিৎসকরা এই অস্ত্রোপচারে ‘রুটিন অপারেশন’ বলেই জানিয়েছেন।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে কি জায়গা হবে রোহিত শর্মার? মুখ খুললেন সৌরভ]

শরীরটা কয়েক বছর ধরেই ভাল যাচ্ছে না মারাদোনার। দু’টি হার্ট অ্যাটাক হয়ে গিয়েছে। তাছাড়া হেপাটাইটিসেও আক্রান্ত হয়েছিলেন তিনি। হয়েছে গ্যাসট্রিক বাইপাস সার্জারিও। গত শুক্রবারই ছিল তাঁর জন্মদিন। তারপরেই অসুস্থ হয়ে পড়া কোটি কোটি ফুটবল ভক্তের হৃদয়ে ঝড় তোলা মারাদোনার আরোগ্য কামনায় ক্রীড়াবিশ্ব। মারাদোনা যে হাসপাতালে চিকিৎসাধীন, তার বাইরে তাঁর বহু ভক্তকে ইতিমধ্যেই দেখা গিয়েছে ব্যানার হাতে দাঁড়িয়ে থাকতে। তাতে লেখা ‘কাম অন দিয়েগো’। এমনকী তাঁকে যখন লা প্লাতার হাসপাতাল থেকে বের করে স্পেশালিটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়, তখনও অসংখ্য ভক্তকে তাঁর নাম ধরে চিৎকার করতে দেখা যায়। যা থেকে বোঝা যায়, খেলা ছাড়ার এতবছর পরেও তাঁর ভক্তের সংখ্যা কিছুমাত্র কমেনি। আপাতত তাঁরা অপেক্ষায়। কবে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন তাঁদের প্রিয় দিয়েগো।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের জার্সির আত্মপ্রকাশের দিনই ২৭ জনের দল ঘোষণা এটিকে-মোহনবাগান কোচের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement